১০ অক্টোবর, ২০২১ ২১:৫২

পীরগাছায় নৌকার প্রার্থীর বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

পীরগাছায় নৌকার প্রার্থীর বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ

রংপুরের পীরগাছায় আওয়ামী লীগ মনোনীত নৌকার চেয়ারম্যান প্রার্থী বিদ্যুৎ কুমার রায়কে অবাঞ্ছিত ঘোষণা করেছে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ। দলের কোন পদে না থাকলেও নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে আওয়ামী লীগ তাকে মনোনয়ন দিয়েছে। 

এ ব্যাপারে শনিবার রাতে এক প্রতিবাদ সমাবেশে এমন ঘোষণা দেন ইউনিয়ন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত ৫ প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের কয়েকজন সদস্য। 

অপরদিকে, রবিবার সকালে উপজেলার কান্দি ইউনিয়নবাসীর ডাকে এক প্রতিবাদ সভা স্থানীয় মাঝবাড়ি মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়েছে। এতে কান্দি ইউনিয়নে আমিনুল ইসলাম রাজ্জাককে নৌকার মনোনয়ন দেয়ায় কয়েক হাজার নেতাকর্মী চরম ক্ষোভ প্রকাশ করেন। উভয় সমাবেশ থেকে মনোনীত প্রার্থীদের প্রত্যাহার করে নতুন করে দলের ত্যাগী নেতাদের মনোনয়ন দেওয়ার দাবি করা হয়। 

জানা গেছে, উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ৮টি ইউনিয়নে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়। এতে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ থেকে ৩৩ জন প্রার্থী মনোনয়ন দাবি করে দলের মনোনয়ন কেনেন। পরে গত বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর থেকে ৬ জন নতুন এবং ২ জন বর্তমান চেয়ারম্যানের নাম ঘোষণা করা হয়। এতে দীর্ঘদিন থেকে দলের জন্য কাজ করা ত্যাগী নেতারা বাদ পড়ে যান। এসব নিয়ে দলের ভিতর অসন্তোষ দেখা দিলে গত শনিবার তাম্বুলপুর হাইস্কুল মাঠে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ইউনিয়ন আওয়ামী লীগ। ওই ইউনিয়নের সহ-সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে এসময় বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. জাহিদুল হক সরকার, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম বিপ্লব, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট কামরুল ইসলাম কাজল, তাম্বুলপুর ইউনিয়ন সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক শাহিন সরদার, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা নুরুজ্জামান বিএস, সোহরাব হোসেন মিঠু, আবুল কালাম আজাদ খোকা, যাদব চন্দ্র রায়, আওয়ামী লীগ নেত্রী মর্জিনা বেগম, ইউনিয়ন ছাত্রলীগের সম্পাদক মোরশেদ আলম প্রমুখ। সমাবেশে আওয়ামী লীগ নেতা নুরুজ্জামান বিএস ও সোহরাব হোসেন মিঠু নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা দেন। 

অপরদিকে রবিবার সকালে কান্দি ইউনিয়নের দলীয় প্রার্থী আমিনুল ইসলাম রাজ্জাকের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। সমাজ সেবক শামীমুল হাসান কাজল এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, কান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম খাঁন, আব্দুল আজিজ, মোজাহারুল আলম, আঃ আউয়াল, দুলাল মিয়া, রাশেদুল ইসলাম, মনিন্দ্র নার্থ, আঃ কাদের ও আব্দুল আহাদ সরকার।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর