২১ অক্টোবর, ২০২১ ১৬:১৮

সম্প্রীতির বাংলাদেশে হামলা-অগ্নিসংযোগ’র প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন

পটুয়াখালী প্রতিনিধি

সম্প্রীতির বাংলাদেশে হামলা-অগ্নিসংযোগ’র প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন

সম্প্রীতির বাংলাদেশে বিভিন্ন স্থানে পূজামণ্ডপ, বাড়িঘরে হামলা-ভাংচুর-অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় পটুয়াখালী প্রেসক্লাবের সামনে ‘‘সম্প্রতির মঞ্চের’’ ব্যানারে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। এ সময় প্রতিবাদী সঙ্গীতও পরিবেশন করা হয়। এতে বিভিন্ন ধর্মের মানুষসহ মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের মানুষ যোগ দেন।  

বক্তারা বলেন, দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য একটি গোষ্ঠী পরিকল্পিতভাবে দেশের বিভিন্ন স্থানে মন্দির, দোকান ও বাসাবাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করেছে। এসব ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। 

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অ্যাড. সৌমেন্দ লাল চন্দ শৈলেন, পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী, সাবেক সভাপতি ও পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কাজল বরণ দাস, অতুল চন্দ্র দাস, উদীচী শিল্পীগোষ্ঠী পটুয়াখালী জেলা শাখার সহ-সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসরিন মোজাম্মেল এমা, প্রগতি লেখক সঙ্ঘের কেন্দ্রীয় কমিটির সদস্য কবি সুভাষ চন্দ, কবি মো. আনোয়ার হোসেন বাদল প্রমুখ।

মানববন্ধনে বিভিন্ন ধর্মের মানুষ, কবি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সংগঠক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের মানুষ যোগ দেন।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর