২৫ অক্টোবর, ২০২১ ২১:২৫

পরকীয়ার জেরে নববধূকে হত্যা, স্বামীর যাবজ্জীবন

নোয়াখালী প্রতিনিধি

পরকীয়ার জেরে নববধূকে হত্যা, স্বামীর যাবজ্জীবন

নোয়াখালীর কবিরহাট উপজেলার দয়ারামদি গ্রামে পরকীয়ার জেরে এক নববধূকে হত্যার ঘটনায় তার স্বামীকে  যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে আদালত আসামিকে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড করেন।

নোয়াখালী দায়রা জজ সালেহ আহমেদ সোমবার দুপুরে এ আদেশ প্রদান করেন। রায় ঘোষণার পর আসামি মনির হোসেন বাবুকে কারাগারে পাঠানো হয়েছে। সে কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের দয়ারামদি গ্রামের মৃত আলী আহম্মদের ছেলে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নোয়াখালী দায়রা জজ আদালতের পিপি গুলজার আহমেদ জুয়েল। আসামিপক্ষের মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মোহাম্মদ সাহাব উদ্দিন জুয়েল।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১ মে কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের দয়ারামদি গ্রামের শ্বশুর বাড়ি থেকে নববধূ নাজমা আক্তার ওরফে নাজুর মরদেহ উদ্ধার করে পুলিশ। ৩০ এপ্রিল দিবাগত রাতে আসামি তার স্ত্রীকে ঠান্ডা মাথায় পূর্ব পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। ওই দিন রাতে বাবু এলাকার স্থানীয় চেয়ারম্যানের কাছে গিয়ে তার স্ত্রীকে হত্যার দায় স্বীকার করে। এরপর সেখান থেকে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

এ ঘটনায় ওই দিন রাতেই নিহতের বড় ভাই বাদী হয়ে নিহতের স্বামীকে আসমি করে কবিরহাট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে যৌতুকের দাবিতে হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে আসামি বাবুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা (এসআই) মাসুদ আলম পাটোয়ারী। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর