৩০ নভেম্বর, ২০২১ ২০:৪৯

পিঠা উৎসবে মেতে উঠেছে শিশু শিক্ষার্থীরা

দিনাজপুর প্রতিনিধি

পিঠা উৎসবে মেতে উঠেছে শিশু শিক্ষার্থীরা

পিঠা উৎসবে মেতে উঠেছে শিশু শিক্ষার্থীরা।

কালের বিবর্তনে হারিয়ে যেতে বসেছে নবান্ন উৎসব। ঘরে ঘরে নবান্ন উৎসব আর নেই বললেই চলে। তবে একেবারে পালিত হচ্ছে না, তা বলা যাবে না। হচ্ছে তবে সীমিত আকারে।

দিনাজপুরের প্রত্যন্ত গ্রামের উথরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এই পিঠা উৎসবে অংশ নিতে পেরে উচ্ছ্বাসিত শিশু শিক্ষার্থীরা। তাই নতুন চালের তৈরি পিঠা উৎসবে মেতে উঠেছে তারা। আর উৎসবটি আয়োজন করে দিনাজপুর সদর উপজেলার উথরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকাল থেকে এই পিঠা উৎসবে মেতে ওঠে শিশু শিক্ষার্থীরা। আর নবান্নের স্বাদ ১২০ জন শিক্ষার্থীদের মাঝে বিলিয়ে দিতে পেরে নিজেকে ধন্য মনে করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. শাকিরা সুলতানা। 

তিনি বলেন, নবান্নের স্বাদ স্কুলের শিক্ষার্থীদের মাঝে বিলিয়ে দিতেই প্রথমবারের মতো এই পিঠা উৎসবের আয়োজন। পিঠা উৎসবে ভাপা পিঠা, পাটিসাপ্টা, পুলিপুরি, নারিকেল পুরি, গাজরের হালুয়া, পেপের হালুয়া, বুটের বরফি, সেমাই পিঠা, মুড়ির মোয়া, সামুচা পিঠা, চুরি পিঠা, নুনিয়া পিঠাসহ আরও অনেক পিঠার আয়োজন ছিল।

উথরাইল ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক রনি আহম্মেদের সহযোগিতায় এই পিঠা উৎসবে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. কামরুজ্জামানসহ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন জেলা পরিষদ সদস্য ফয়সল হাবিব সুমন, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শফিকুল আলম, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই চৌধুরী, যুবলীগ নেতা মামুন উর রশীদ মামুন, শহর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী পলাশসহ আরও অনেকে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর