৯ ডিসেম্বর, ২০২১ ১২:৩২

বরগুনায় বেগম রোকেয়া দিবস পালিত

বরগুনা প্রতিনিধি

বরগুনায় বেগম রোকেয়া দিবস পালিত

‘নারী নির্যাতন বন্ধ করি- কমলা রঙের বিশ্ব গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বেসরকারি উন্নয়ন সংস্থা জাগোনারী বরগুনায় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস উপলক্ষে শোভাযাত্রা ও প্রতিবাদ সমাবেশ করেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় বরগুনা প্রেসক্লাব চত্বরে জাগো নারীর প্রধান নির্বাহী হোসেনে আরা হাসির সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসানুর রহমান ঝন্টু, মহিলা সংস্থার চেয়ারম্যান হোসেনেয়ারা চম্পা, সাংবাদিক জাহাঙ্গীর কবীর মৃধা, শহিদুল ইসলাম স্বপ্ন, মালেক মিঠু, জাগোনারী সমন্বয়কারী গোলাম মোস্তফা, রিকল প্রজেক্টের সমন্বয়কারী শ্যামল কুমার পাল, আরিফুর রহমান ও ফিল্ড ফ্যাসিলিটেটর রাবেয়া মুন্নী প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, নারী আন্দোলনের মাধ্যমে দেশমাতৃকার মুক্তি এবং পাশাপাশি নারী মুক্তি দুটি বিষয়ই অঙ্গাঙ্গীভাবে জড়িত। নারীর উপর সমাজের শোষণ ও বৈষম্যের বিরুদ্ধে আন্দোলন প্রত্যেকটিতেই নারী সমাজের অংশগ্রহণ বিভিন্ন মাত্রা ছিল। বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনকে মূলত মুসলিম নারী জাগরণের অগ্রদূত হিসেবে দেখা হলেও তার ভূমিকা সমগ্র নারী সমাজের অবস্থা থেকে মুক্তির লক্ষে কাজ করছে।

বক্তারা আরও বলেন, বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে গভীর সুদূরপ্রসারী চিন্তা ভাবনা সামগ্রিক কর্মকাণ্ড সম্পর্কে আমাদের আরও চর্চা করা প্রয়োজন আমাদের নিজেদের স্বার্থেই।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর