২২ ডিসেম্বর, ২০২১ ১৫:৪৮

৩০ ডিসেম্বরের মধ্যে খালেদাকে মুক্তি না দিলে বগুড়া থেকেই সরকার পতনের আন্দোলন: দুলু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

৩০ ডিসেম্বরের মধ্যে খালেদাকে মুক্তি না দিলে বগুড়া থেকেই সরকার পতনের আন্দোলন: দুলু

'৩০ ডিসেম্বরের মধ্যে খালেদাকে মুক্তি না দিলে বগুড়া থেকেই সরকার পতনের আন্দোলন'

বিএনপির কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রেখেছে  সরকার। এটা  দেশবাসী মেনে নিতে পারে না। তাই আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করতে হবে।

তারেক রহমানের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, যদি সরকার তা না করে তবে আপনি (তারেক রহমান) সরকার পতনের আন্দোলনের ঘোষণা দিন। সেই আন্দোলন বগুড়া থেকেই শুরু হবে। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচার এরশাদের পতন হয়েছে এবং তারেক রহমানের নেতৃত্বে শেখ হাসিনা সরকারের পতন হবে।

বুধবার দুপুরে বগুড়া জেলা বিএনপির আয়োজনে শহরের নবাব বাড়ি রোডস্থ জেলা কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণ যখন কোনও সরকারকে চায় না তখন কোনও বিদেশি শক্তি রক্ষা করতে পারে না। জনগণই আমাদের শক্তি। তাই পাড়া মহল্লায় আন্দোলন গড়ে তুলুন। সাহস করে রাজপথে নামলে সরকার বিদায় নেবেই।

জেলা বিএনপির আহ্বায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশার সভাপতিত্বে ও কেন্দ্রীয় সদস্য আলী আজগর তালুকদার হেনার পরিচালনায় সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু। 

বিশেষ অতিথির বক্তব্য দেন চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, বগুড়া সদর আসনের সংসদ সদস্য গোলাম সিরাজ, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান, যুবদলের কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক মামুন হাসানসহ স্থানীয় নেতৃবৃন্দ। 

সমাবেশে জেলার প্রতিটি এলাকা থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা যোগ দেন। এতে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। এ কারণে শহরের বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হয়, যা নিয়ন্ত্রণে পুলিশকে বেগ পেতে হয়।

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর