২৯ জানুয়ারি, ২০২২ ১৭:২১

ট্রাক সিরিয়ালের নামে চাঁদাবাজি, ভোমরা স্থল বন্দরে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি

ট্রাক সিরিয়ালের নামে চাঁদাবাজি, ভোমরা স্থল বন্দরে মানববন্ধন

ভারতের ঘোজাডাঙ্গা স্থলবন্দরে পন্যবাহী ট্রাকে সিরিয়ালের নামে চাঁদাবাজি’র প্রতিবাদে সাতক্ষীরা ভোমরা স্থল বন্দরে কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

আজ শনিবার (২৯ জানুয়ারি) সকালে ১০ টা থেকে ১২টা পর্যন্ত দু’ঘণ্টাব্যাপী এই কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করে ব্যবসায়ী ও বন্দরের শ্রমিকারা। ভোমরা স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের আয়োজনে এই কর্মসূচি পালিত হয়। 

সংগঠনের আহ্বায়ক শেখ এজাজ আহমেদ স্বপনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সদস্য রামকৃষ্ণ চক্রবর্তী, মিজানুর রহমান, আমির হামজা, দীপঙ্কর ঘোষ, আমদানি রপ্তানিকারক শাহানুর ইসলাম শাহীন, রইসুল ইসলাম টুকু, বিলকিস সুলতানা সাথী, রুখসানা পারভীন,  শাহীন,দীপঙ্কর ঘোষ, জি এম আমির হামজা, ভোমরা স্থলবন্দর কর্মচারী এসোসিয়েশনের সভাপতি পরিতোষ কুমার ঘোষ, সাধারণ সম্পাদক নাজমুল আলম মিলন, লেবার সংগঠনের সভাপতি সামছুজ্জামান, সাধারণ সম্পাদক মো. নিজামউদ্দিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, স্থানীয় ব্যবসায়ী নাজমুল আলম মিলন, আনসার আলীসহ কিছু ব্যবসায়ীর যোগসাজশে ভোমরা স্থলবন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গায় কাস্টমস্ শুল্ক স্টেশনের পার্শ্ববর্তী বেসরকারি পার্কিংগুলোতে সিরিয়ালের নামে চাঁদাবাজি করা হচ্ছে। যা প্রতি পণ্যবাহী ট্রাকের জন্য ৩০ থেকে ৩৫ হাজার টাকা। যার কারণে বাংলাদেশী আমদানীকারকরা আর্থিক ক্ষতির মুখে পড়েছে। ফলে ভারত থেকে আমদানিকৃত পণ্যের মূল্য ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। দেশের অন্যান্য বন্দরের তুলনায় এই বন্দরে আমদানি ব্যয় বৃদ্ধি পাওয়ায় আমদানিকারকরা এ বন্দর ত্যাগ করছে। আর এ কারণেই মূলত ভোমরা স্থলবন্দর থেকে সরকার বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে। পন্য পরিবহনের এই চাঁদাবাজি বন্ধ করা না হলে আগামী কাল ৩০ জানুয়ারি থেকে বন্দরের কর্মবিরতি অব্যাহত থাকবে।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর