২৭ মার্চ, ২০২২ ১৯:২৯

১৫ দিন পর মধ্যপাড়া পাথর খনি থেকে উত্তোলন শুরু

দিনাজপুর প্রতিনিধি

১৫ দিন পর মধ্যপাড়া পাথর খনি থেকে উত্তোলন শুরু

দিনাজপুরের মধ্যপাড়া পাথর খনির পাথর উত্তোলন ১৫ দিন বন্ধ থাকার পর আবার উৎপাদন শুরু হয়েছে। সচল হয়েছে পাথর উত্তোলন কার্যক্রম। রবিবার সকাল থেকে খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মাানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) পুরোদমে পাথর উত্তোলন শুরু করে। 

এর আগে ১২ মার্চ বিস্ফোরক দ্রব্য (অ্যমোনিয়াম নাইট্রেট) সংকটের কারণে পাথর উত্তোলন বন্ধ হয়ে যায়। বিষয়টি নিশ্চিত করেছেন খনি কর্তৃপক্ষ ও জিটিসি।

জানা গেছে, খনি থেকে প্রতিদিন গড়ে প্রায় সাড়ে পাঁচ হাজার মেট্রিক টন পাথর উত্তোলন করে খনির উৎপাদনে নয়া রেকর্ড গড়ে ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি। কিন্তু পাথর উৎপাদন ও উন্নয়ন কাজে প্রয়োজনীয় বিস্ফোরক দ্রব্য (অ্যামোনিয়াম নাইট্রেট) এর অভাবে চলতি মাসের ১২ মার্চ সকাল থেকে পাথর উত্তোলন বন্ধ করে দেয় জিটিসি। বিস্ফোরক দ্রব্য (অ্যামোনিয়াম নাইট্রেট) সরবরাহ করার দায়িত্বে থাকা খনি কর্তৃপক্ষ সময়মতো সরবরাহ না করায় উৎপাদন বন্ধ করে দেয় ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি।  

মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লি.-এর মহা-ব্যবস্থাপক (মাইনিং) আবু তালেব ফরাজি বিষয়টি নিশ্চত করে সাংবাদিকদের বলেন, রবিবার সকাল থেকে মধ্যপাড়া পাথর খনি থেকে পুণরায় পাথর উত্তোলন শুরু হয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর