১৭ মে, ২০২২ ১৮:৫০

চালক হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ৪ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জ প্রতিনিধি :

চালক হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ৪ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জের ঘিওরে প্রাইভেটকার চালক জাহাঙ্গীর আলম হত্যা মামলায় দু’জনের মৃত্যুদণ্ড এবং ৪ জনের যাবজ্জীবন দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক। সোমবার বেলা তিনটার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য এ রায় ঘোষণা করেন। একই সাথে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

নিহত জাহাঙ্গীর আলম ময়মনসিংহের হালুয়াঘাট এলাকার মুকলেসুর রহমানের ছেলে। তিনি পেশায় প্রাইভেটকার চালক ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন ওমর হোসেন সাইফুল (পলাতক) আরিফুজ্জামান সজীব (পলাতক) এবং যাবজ্জীবন প্রাপ্তরা হলেন আব্দুল্লাহ আল মামুন, ফরহাদ হোসেন, মোহাম্মদ আলী সীমান্ত (পলাতক) ও আজিম খান। এদর প্রত্যেকের বাড়ি টাঙ্গাইলের নাগরপুরে।

এজাহার সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৮ জানুয়ারি মানিকগঞ্জের ঘিওর উপজেলার কুসন্ডা এলাকায় প্রাইভেটকার চালক জাহাঙ্গীর আলমকে শ্বাসরোধে হত্যা করে গাড়ি নিয়ে পালিয়ে যায় আসামিরা। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে থানা পুলিশ।

এঘটনার রাতে ঘিওর থানার এসআই লুৎফর রহমান বাদি হয়ে অজ্ঞাত নামায় একটি হত্যা মামলা দয়ের করেন এবং ৬ জনকে গ্রেফতার করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা ঘিওর থানার এসআই এনামুল হক চৌধুরী পরের বছর ২০১২ সালের ২৬ ফ্রেরুয়ারি ৬ জনের নামে আদালতে চার্শিট দালিখ করেন। ১৬ জনের স্বাক্ষ গ্রহণ শেষে তিনজন আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর