২৫ মে, ২০২২ ২২:২৮

বরগুনা-পটুয়াখালী মালিক সমিতির দ্বন্দ্বে বাস চলাচল বন্ধ

বরগুনা প্রতিনিধি

বরগুনা-পটুয়াখালী মালিক সমিতির দ্বন্দ্বে বাস চলাচল বন্ধ

বরগুনা ও পটুয়াখালী দুই জেলার মালিক সমিতির দ্বন্দ্বে বরগুনা, বরিশাল, কুয়াকাটা, পটুয়াখালী, আমতলী ও তালতলী রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। বুধবার সকাল থেকে বাস চলাচল বন্ধ থাকায় এ রুটে চলাচলকারী বাসযাত্রীরা ভোগান্তিতে পড়েন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বরগুনা ও পটুয়াখালী বাস মালিক সমিতির মধ্যে আনুপাতিক হারে বাস চলাচল নিয়ে দীর্ঘ দিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। এ নিয়ে ২০১৯ সালে বরিশালে এবং ২০২১ সালে ঢাকায় বাস মালিক সমন্বয় পরিষদের এক সভায় দুই জেলার বাস মালিক সমিতির মধ্যে একটি সমঝোতা হয়। সমঝোতা অনুযায়ী বরিশাল, কুয়াকাটা, পটুয়াখালী, আমতলী, তালতলী রুটে আনুপাতিক হারে দুই জেলার বাস মালিক সমিতি বাস পরিচালনা করবেন।

এ পর্যন্ত ঠিকভাবে বাস চলাচল করলেও গত ১৮ মে থেকে উল্লিখিত রুটে বাস চলাচলে বাধা সৃষ্টি করে পটুয়াখালী বাস মালিক সমিতি। তারা বরগুনা বাস মালিক সমিতির সব বাস পটুয়াখালী বাসস্ট্যান্ডে আটক করে। এ দ্বন্দ্বের জেরে বরগুনা বাস মালিক সমিতির লোকজন এবং শ্রমিকরা বুধবার সকাল থেকে বরিশাল, পটুয়াখালী, কুয়াকাটা, তালতলী রুটে চলাচলকারী পটুয়াখালী বাস মালিক সমিতির সব বাস আমতলী হাসপাতাল সড়কের সামনে আটকে রেখে চলাচল বন্ধ করে দেন।

পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা বলেন, বরগুনা বাস মালিক সমিতি বরিশাল, কুয়াকাটা, পটুয়াখালী, আমতলী, তালতলী রুটে রেশিও অনুযায়ী যে বাস পাবেন তার চেয়ে বেশি পরিমাণ বাস নামিয়ে সড়কে পরিচালনা করছেন। বাস আটকের অভিযোগ অস্বীকার করে তিনি আরও বলেন, আমরা তাদের বাস আটকাইলি। উল্টো তারা আমাদের সকল বাস আটকিয়ে রেখেছেন।

বরগুনা বাস মালিক সমিতির সভাপতি গোলাম মস্তা কিসলয় বলেন, পটুয়াখালী বাস মালিক সমিতি আমাদের সাথে খামখেয়ালি করে বাস চলাচলে সমস্যা সৃষ্টি করছেন। এক সপ্তাহ ধরে তারা আমাদের সকল বাস আটকে রেখে হয়রানি করছে। এ ব্যাপারে বরগুনার জেলা প্রশাসক হাবিবর রহমান জানান, পটুয়াখালী এবং বরগুনা বাস মালিক সমিতির মধ্যে দ্বন্দ্বে বাস চলাচল বন্ধ রয়েছে। যাত্রীদের দুর্ভোগ নিরসনে পটুয়াখালী এবং বরগুনা বাস মালিক সমিতির সঙ্গে আলোচনা করে বাস চলাচলের উদ্যোগ নেওয়া হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর