২৬ মে, ২০২২ ১৪:৫৩

টেকনাফে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার):

টেকনাফে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে ৫ কোটি ৩১ লক্ষাধিক টাকা মূল্যের মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃস্পতিবার ভোররাতে জালিয়ার দ্বীপ এলাকায় চোরাচালান প্রতিরোধে টহল পরিচালনা করা হয়। কিছুক্ষণ পর বিজিবি টহলদল দুইজন চোরাকারবারীকে একটি নৌকাযোগে নাফনদী পার হয়ে জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে। টহলদল চোরাকারবারীদের চ্যালেঞ্জ করে তাদের দিকে অগ্রসর হয়। চোরাকারবারীরা নৌকা হতে লাফিয়ে সাঁতরিয়ে দ্রুত মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। বিজিবি টহলদল স্পীডবোটের মাধ্যমে নৌকাটিকে আটক করতে সক্ষম হয়। নৌকাটি তল্লাশি করে ৫ কোটি ২৮ লক্ষ ৯০ হাজার টাকা মূল্যমানের ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ কেজি সুতার জাল জব্দ করতে সক্ষম হয়। 

এছাড়া একইদিনে টেকনাফে খারাঙ্গাঘোনা নামক এলাকায় নাফ নদীর কিনারায় নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করার সময়ে টহলদল দূর হতে দেখতে পায় যে, ৬-৭ জন নাফনদী পার হয়ে খারাঙ্গাঘোনা নামক এলাকা দিয়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে যাচ্ছে। সন্দেহ হলে তাদেরকে চ্যালেঞ্জ ও ধাওয়া করা হয়। চোরাকারবারীরা পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। টহলদল তল্লাশি অভিযান পরিচালনা করে ২ লক্ষ ১৪ হাজার ৫ শত টাকা মূল্যমানের ১৪৩ বোতল মারদালাই রাম মদ জব্দ করতে সক্ষম হয়। তিনি আরও জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর