২৮ মে, ২০২২ ১৫:০৩

শিক্ষার্থীদের বিশ্বমানের হিসেবে গড়ে তুলতে হবে : হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি

শিক্ষার্থীদের বিশ্বমানের হিসেবে গড়ে তুলতে হবে : হুইপ ইকবালুর রহিম

শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল জাতিকে শিক্ষার আলোয় আলোকিত করে দেশকে বিশ্বের দরবারে শিক্ষিত দেশ হিসেবে পরিচিত করছে। শিক্ষা ছাড়া জাতির উন্নয়ন হতে পারে না। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল জাতিকে শিক্ষার আলোয় আলোকিত করে দেশের মানব সম্পদকে শক্তিশালী করে গড়ে তুলতে চায়। শিক্ষাখাতে কোটি কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

শনিবার দিনাজপুর সদরের উত্তর গোশাইপুর উচ্চ বিদ্যালয়ে চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন ও সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান ও বাইসাইকেল বিতরণী অনুষ্ঠানে পৃথক বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় ১৭৫ জন শিক্ষার্থীদের মাঝে ১০ লাখ টাকার শিক্ষাবৃত্তি প্রদান ও ৩০ জন শিক্ষার্থীকে বাইসাইকেল প্রদান করা হয়।

নতুন প্রজন্মকে শিক্ষার আলোয় আলোকিত করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে। তাদের আধুনিক যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। ছাত্র-ছাত্রীদের জ্ঞান-বিজ্ঞান, নীতি-নৈতিকতার শিক্ষা দিয়ে গড়ে তুলতে হবে।

হুইপ ইকবালুর রহিম বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীরা এদেশের সম্পদে পরিণত হচ্ছে। তারা আজ রাষ্ট্র পরিচালনায় বিভিন্ন কাজে নিয়োজিত আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ পরিণত করতেই শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। তাই দেশে শিক্ষার হার বিগত সরকারের চেয়েও বেশি।

পৃথক পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. শাহীনুর ইসলাম, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, দিনাজপুর জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক তৈয়ব চৌধুরী ও শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আব্দুল আউয়াল।

আরও উপস্থিত ছিলেন শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রায়হান কবীর সোহাগ, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মমিনুল ইসলাম, কাউন্সিলর আব্দুল হানিফ দিলন, আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম রাকি, কাশেম আলী, রায়হান কবীর, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন, শহর যুবলীগের সভাপতি মো. আশরাফুল আলম রমজান, উত্তর গোশাইপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি আব্দুর রশিদ, প্রধান শিক্ষক সালাতে আরা বিনতে মনছুর ও কোতয়ালী ওসি মোজাফফর হোসেন প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর