২৮ মে, ২০২২ ১৬:৫৮

দিনাজপুরে মাসব্যাপী বাণিজ্য মেলায় উপচে পড়া ভিড়

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে মাসব্যাপী বাণিজ্য মেলায় উপচে পড়া ভিড়

কুটিরশিল্প, হস্তশিল্প, তথ্য প্রযুক্তির স্টলসহ বিভিন্ন ধরনের স্টল নিয়ে দিনাজপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা শুরু হয়েছে। ১৬তম এ বাণিজ্য মেলায় বিভিন্ন ধরনের প্রায় ২শ’ স্টল অংশগ্রহণ করেছে। মেলা শুরু থেকে উপচে পড়া ভিড় লক্ষণীয়। 

গত শুক্রবার দিবাগত রাত ৮টায় দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে বাণিজ্য মেলার উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মেলার দর্শনার্থীদের আকৃষ্ট করে। শেষে একটি মনোজ্ঞ আতশবাজিও উপস্থিত সকলকে মুগ্ধ করে।

মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে হুইপ ইকবালুর রহিম বলেন, দিনাজপুরকে বাংলাদেশের মাটিতে একটি সম্মানের আসনে প্রতিষ্ঠা করতে পরিকল্পনার আলোকে কর্মকান্ড পরিচালিত করছি। ১৩ বছর আগে দিনাজপুরে ২২ ঘণ্টা বিদ্যুতের লোডশেডিং হতো। কিন্তু বর্তমানে বিদ্যুতের কোনো লোডশেডিং নেই। গত ১৩ বছরে এক হাজার কোটি টাকা ব্যয়ে ৯০ হাজার বাড়িতে নতুন বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আছে বলেই এটা সম্ভব হয়েছে। ইকবালুর রহিম আরও বলেন, আগামী ৩১ মে দিনাজপুরে শেখ কামাল আইটি নগরীর উদ্বোধন হতে যাচ্ছে। প্রায় ১শ কোটি টাকার এই প্রকল্প চালু হলে হাজার হাজার ছেলে মেয়ে তথ্যপ্রযুক্তির মাধ্যমে বিশ্বের সাথে সংযোগ স্থাপন করতে পারবে। এসব কিছু সম্ভব হয়েছে তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্ঠার কারণে।

দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনকালে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, অতিরিক্ত পুলিশ সুপার সচীন চাকমা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জয়নুল আবেদীন। এরআগে শুভেচ্ছা বক্তব্য রাখেন দিনাজপুর চেম্বার অব কমার্সের পরিচালক ও সাবেক সভাপতি মো. মোছাদ্দেক হুসেন। 

উদ্বোধন শেষে প্রধান অতিথি হুইপ ইকবালুর রহিম অন্যান্য অতিথি ও মেলার আয়োজকদের সাথে নিয়ে মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর