৫ জুন, ২০২২ ১৩:৩৪

‘প্রধানমন্ত্রীর ১০ উদ্ভাবনী উদ্যোগ’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

ফুলপুর প্রতিনিধি

‘প্রধানমন্ত্রীর ১০ উদ্ভাবনী উদ্যোগ’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

ময়মনসিংহের ফুলপুরে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ (শিক্ষা, সহায়তা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, ডিজিটাল বাংলাদেশ, আমার বাড়ি আমার খামার, সবার জন্য বিদ্যুৎ ও আশ্রয়ণ প্রকল্প) বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই কর্মশালা শুরু হয়ে চলে দিনব্যাপী। ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারের সভাপতিত্বে কর্মশালার শুরুতে জুম অ্যাপসের মাধ্যমে ময়মনসিংহের ৮টি উপজেলায় একযোগে শুরু হওয়া কর্মশালায় উদ্বোধনী বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

এ সময় কর্মশালায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ইউপি চেয়ারম্যানগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।

জানা যায়, স্থানীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর ওই ১০টি উদ্যোগ বাস্তবায়নে কী কী চ্যালেঞ্জ রয়েছে এবং সেসব চ্যালেঞ্জের সম্ভাব্য সমাধান কী হতে পারে- এসব বিষয়ে কর্মশালায় অংশগ্রহণকারীরা ‘পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও পোস্টার প্রেজেন্টেশন’-এর মাধ্যমে তাদের মতামত উপস্থাপন করেন। এতে রেপোর্টিয়ার হিসেবে অংশ নেন কৃষি সম্প্রসারণ অফিসার কামরুল হাসান কামু ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার পরিতোষ সূত্রধর।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর