শিরোনাম
৬ জুলাই, ২০২২ ১৪:৩৬

শিহাব হত্যার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

টাঙ্গাইল প্রতিনিধি

শিহাব হত্যার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

শিশু শিহাবকে চার মাস আগে সৃষ্টি একাডেমিক স্কুলে ভর্তি করা হয়

টাঙ্গাইলের সৃষ্টি একাডেমিক স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব (১২) হত্যার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। বুধবার দুপুরে টাঙ্গাইলের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে কেন্দ্রীয় শহীদ মিনারে এই কর্মসূচি হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা প্রকৃত ঘটনা উৎঘাটন করে দোষীকে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

গত ২০ জুন শহরের বিশ্বাস বেতকা সুপারি বাগান এলাকার সৃষ্টি একাডেমিক স্কুলের ছাত্রাবাস থেকে পঞ্চম শ্রেণির ছাত্র শিহাবের মরদেহ উদ্ধার করা হয়। পরে ছাত্রাবাসের আবাসিক শিক্ষকরা তার মরদেহ টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যান।

শিহাব সখীপুর উপজেলার বেরবাড়ী গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে। শিহাবকে চার মাস আগে সৃষ্টি একাডেমিক স্কুলে ভর্তি করা হয়। সে সুপারি বাগান এলাকায় ওই স্কুলের একটি ছাত্রাবাসের সপ্তম তলায় থাকত।

এ ঘটনায় শিহাবের মা বাদী হয়ে ৬ জনের নামসহ অজ্ঞাত আরো ১০-১২ জনের নামে  হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় আবু বক্কর নামে এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

শিহাবের মরদেহ উদ্ধারের পর মৃত্যুর কারণ ও হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে দফায় দফায় মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর