৫ আগস্ট, ২০২২ ২০:৪৪

একই সময়ে ছাত্রলীগের দুই গ্রুপের অনুষ্ঠান, ১৪৪ ধারা জারি

বরগুনা প্রতিনিধি

একই সময়ে ছাত্রলীগের দুই গ্রুপের অনুষ্ঠান, ১৪৪ ধারা জারি

বরগুনায় একই স্থানে জেলা ছাত্রলীগের দুই গ্রুপ দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। শুক্রবার (৫ আগস্ট) বরগুনা সরকারি কলেজ এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস স্বাক্ষরিত এক আদেশে এই  নিষেধাজ্ঞা জারি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মদ।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস স্বাক্ষরিত এই অফিস আদেশে বলা হয়েছে- বরগুনা ছাত্রলীগের নবগঠিত সভাপতি মো. রেজাউল কবির রেজা এবং সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরান দ্বয়ের নেতৃত্বে ০৫ আগস্ট ( আজ শুক্রবার ) বিকেল ৪ টায় বরগুনা সরকারি কলেজে দোয়া অনুষ্ঠান আয়োজন করবেন। অন্যদিকে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি পদ বঞ্চিত বর্তমান ছাত্রলীগ নতুন কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. সবুজ মোল্লার নেতৃত্বে একই স্থানে বিকেল ৫টায় বরগুনা সরকারি কলেজে দোয়া অনুষ্ঠানের আয়োজন করবেন এবং দুই গ্রুপে অনুমান ৪০০/৫০০ জন নেতা-কর্মী উপস্থিত থাকবেন মর্মে ৪আগষ্ট পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা বরগুনা এর চিঠির মাধ্যমে জানানো হয়েছে, যেহেতু, প্রতীয়মান হচ্ছে যে, দুই গ্রুপ একই স্থানে একই সময়ে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে নেতা-কর্মীর মুখোমুখি অবস্থান, বিশৃঙ্খলা, মারামারিসহ যে কোন অপ্রীতিকর ঘটনা ঘটানোর আশঙ্কা ও আইন-শৃঙ্খলার বিঘ্ন ঘটানোর আশঙ্কা রয়েছে বিধায় ৫ আগষ্ট বরগুনা সরকারি কলেজসহ আশেপাশে এলাকায় ফৌজদারি কার্যবিধি আইনের ১৪৪ ধারা জারি করা হয়েছে এবং একই সাথে উক্ত এলাকায় সকল প্রকার সভা-সমাবেশে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আলী আহম্মেদ বলেন ,জেলা প্রশাসক কার্যালয় বরগুনা সরকারি কলেজ এলাকায় দুপুর ২ টা থেকে সন্ধ্যা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা বলেন, শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে আমরা চারদিন আগেই দোয়া অনুষ্ঠানের তারিখ ঘোষণা করেছি, ছাত্রলীগের আয়োজনকে বানচাল করার জন্যই মুলত একটি মহল শোকে দিবসের এই দিনেও তারা প্রধানমন্ত্রীর ভাইয়ের জন্মদিনের দোয়া অনুষ্ঠনে পন্ড করার জন্য ষড়যন্ত্র করতে উঠে পরে লেগেছে, আমরা বরগুনার ছাত্রলীগ কোনো ষড়যন্ত্রের কাছে মাথা নত করবো না।

ঘোষিত কমিটির সিনিয়র সহ সভাপতি সবুজ মোল্লা বলেন,এক সপ্তাহ আগে আমরা কলেজের অধ্যক্ষের কাছ থেকে ৫ও ৮ তারিখের দুইদিনের অনুষ্ঠানের অনুমতি নিয়েছিলাম। আজ শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছিলাম।আমরা দেখতে পেলাম প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করেছে।

প্রসঙ্গত,আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলাায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন। এতে জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের আংশিক কমিটি ঘোষনা করে।কমিটি ঘোষণার পর বরগুনা জেলা কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিতরা কর্মী সমর্থকরা হামলা ভাঙচুর করে আসছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর