৮ আগস্ট, ২০২২ ১৮:৫০

গাজীপুরে ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

গাজীপুরে ইয়াবা চালানের উৎস খুঁজতে গিয়ে পেশাদার মাদক ব্যবসায়ী ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৭ শতাধিক পিস ইয়াবা টেবলেট উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে গ্রেফতারকৃতদের গাজীপুর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বাসন থানার ওসি মালেক খসরু খান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলো- রংপুরের পীরগাছা থানাধীন পূর্ব পারুল এলাকার হামিদুল হকের ছেলে মমিনুল ইসলাম (২৮), গাজীপুরের বাসন থানাধীন ইসলামপুর এলাকার গৌরাঙ্গ চন্দ্র মন্ডলের ছেলে উত্তম মন্ডল (৩৪), একই থানার ইটাহাটা এলাকার আজিজ মিয়ার ছেলে মনির হোসেন (৪২), লক্ষীপুর জেলা সদর থানার পূর্ব আলদাদপুর এলাকার মৃত মিজান উদ্দিনের ছেলে মো. জাহাঙ্গীর এবং গাজীপুরের কাপাসিয়া উপজেলার আড়ালিয়া গ্রামের মৃত রছম উদ্দিনের ছেলে হাফিজ উদ্দিন (৫৬)।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বাসন থানার ওসি মালেক খসরু খান জানান, গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানাধীন ইসলামপুর এলাকার সোয়েটার কারখানার সামনে রবিবার দিবাগত মধ্যরাতে মাদক কেনা বেচা হচ্ছে। এ গোপন সংবাদ পেয়ে বাসন থানা পুলিশ সেখানে অভিযান চালিয়ে মমিনুল ইসলাম (২৮) ও উত্তম মন্ডলকে (৩৪) ৫০ পিছ ইয়াবা টেবলেট সহ আটক করা হয়। পরে তাদেরকে থানায় নিয়ে ইয়াবার চালানের উৎস জানার জন্য জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ইটাহাটা এলাকার কাশেম টেক্সটাইল মিলের পাশ থেকে মনির হোসেন (৪২) ও মো: জাহাঙ্গীরকে আরো ৫৮ পিছ ইয়াবাসহ আটক করা হয়। গ্রেফতারকৃত মনিরের বিরুদ্ধে মাদক আইনে আরো ৫টি মামলা রয়েছে।

এদিকে একইরাতে জেলার কাপাসিয়া থেকে ৬’শ পিছ ইয়াবার চালান নিয়ে দুই মাদক ব্যবসায়ী মোটরসাইকেলযোগে কালিয়াকৈর উপজেলার বড়ইবাড়ি এলাকায় যাচ্ছে। এ গোপন সংবাদ পেয়ে শ্রীপুর থানা পুলিশ মাওনা-ফুলবাড়ীয়া সড়কের শ্রীপুর উপজেলার চিংড়ি খালের ব্রীজের উপর অবস্থান নিয়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালায়। এসময় পুলিশে একটি মোটরসাইকেলের গতিরোধ করে। পুলিশের তল্লাশিকালে সুযোগ বুঝে মোটর সাইকেল আরোহী হাফিজ উদ্দিনকে সেখানে নামিয়ে রেখে মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে হাফিজের পাঞ্জাবীর পকেটে তল্লাশি চালিয়ে ৬শ’ পিছ ইয়াবা উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃত হাফিজ উদ্দিন আন্তঃজেলা ইয়াবা কারবারির সক্রিয় সদস্য বলে জানিয়েছেন শ্রীপুর থানাধীন চকপাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই আবু জাফর মোল্লা। 

তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর