১৬ আগস্ট, ২০২২ ২০:১৭

আশুগঞ্জে কিশোরীকে গণধর্ষণ, থানায় মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আশুগঞ্জে কিশোরীকে গণধর্ষণ, থানায় মামলা

প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে এক কিশোরী (১৭) গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। গত রবিবার রাতে উপজেলার চর-চারতলা ইউনিয়নের নয়াহাটি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় রবিবার রাতেই কিশোরীর মা বাদী হয়ে দুইজনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন।

অভিযুক্তরা হলেন-উপজেলার চর-চারতলা গ্রামের মো. সিয়াম (২৩) ও একই উপজেলার আড়াইসিধা ইউনিয়নের আড়াইসিধা গ্রামের বাসিন্দা বিজয় মিয়া (২৮)। তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতিসহ মাদকের মামলা রয়েছে। এদিকে, সোমবার সকালে স্বাস্থ্য পরীক্ষার জন্য ওই কিশোরীকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

মামলার এজাহার, কিশোরীর পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, গণধর্ষণের শিকার ওই কিশোরীর সাথে তিন বছর আগে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের এক প্রবাসীর বিয়ে হয়। ওই কিশোরীর বর্তমান বয়স ১৮ বছর (কিন্তু জন্ম সনদ অনুসারে তার বয়স ১৬ বছর ৭ মাস)। সাংসারিক দ্বন্দ্বে বর্তমানে স্বামীর সাথে না থেকে চর-চারতলা ইউনিয়নে বাবার বাড়ি থাকে ওই কিশোরী।

অভিযুক্ত দুই বন্ধু সিয়াম ও বিজয় বেশ কিছু দিন ধরে ওই কিশোরীকে বিভিন্নভাবে আপত্তিকর প্রস্তাব দিয়ে আসছিল। কিন্ত ওই কিশোরী তাদের প্রস্তাবে রাজি হয়নি। এতে তারা ক্ষিপ্ত হয়ে উঠেন। গত রবিবার রাত আটটার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে পাশের বাড়ির শৌচাগারে যান ওই কিশোরী। সে সময় আগে থেকেই সেখানে দুই বন্ধু সিয়াম ও বিজয় অপেক্ষা করছিল। প্রকৃতির কাজ শেষে নিজ ঘরে ফেরার পথে মুখ চেপে ধরে কিশোরীকে একটি পরিত্যক্ত ঘরে নিয়ে যায় সিয়াম ও বিজয়। তারা সেখানে ওই কিশোরীকে পর্যায়ক্রমে ধর্ষণ করে পালিয়ে যান। তারা চলে গেলে ওই কিশোরী নিজ ঘরে ফিরে কান্নাকাটি শুরু করে এবং বিষয়টি অভিভাবকদের অবগত করেন।

রাতে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমানের নির্দেশে পুলিশের একটি দল কিশোরীর বাড়ি ও ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ধর্ষণের শিকার কিশোরী ও তার পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। রাতেই কিশোরীর মা সিয়াম ও বিজয়কে আসামি করে থানায় মামলা দেন।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান বলেন, দুইজন মিলেই ধর্ষণ করেছে বলে কিশোরী অভিযোগ করেন। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। তাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। সরকারি ছুটি থাকায় স্বাস্থ্য পরীক্ষা হয়নি। কিশোরী হাসপাতালেই ভর্তি রয়েছে।

অভিযুক্ত বিজয়ের বিরুদ্ধে মাদকসহ বিভিন্ন অপরাধে থানায় সাতটি মামলা ও সিয়ামের বিরুদ্ধে একটি ডাকাতি প্রস্তুতির মামলা রয়েছে। তবে এসব মামলায় তারা জামিনে রয়েছেন। তাদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর