৮ সেপ্টেম্বর, ২০২২ ১৬:০৮

রংপুরে ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ে পরিবহন মালিক, শ্রমিক ও সুধীজনের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ে পরিবহন মালিক, শ্রমিক ও সুধীজনের মতবিনিময়

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সাথে ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ে মহানগরীর সকলস্তরের পরিবহন মালিক, শ্রমিক ও সুধীজনের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার  সকালে কেন্দ্রীয় বাস টার্মিনাল প্রাঙ্গনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় পুলিশ কমিশনার নুরে আলম মিনা প্রধান অতিথি থেকে রংপুর মহানগরীর সড়ক ও ট্রাফিক ব্যবস্থায় বিদ্যমান সমস্যা ও এ ব্যাপারে করণীয় সম্পর্কে তার অভিমত ব্যক্ত করেন। এ সময় তিনি নগরের যানজট নিয়ন্ত্রণকল্পে সিটি করপোরেশনসহ সরকারের সংশ্লিষ্ট অন্যান্য বিভাগের সাথে সমন্বয়পূর্বক অটোরিকশার বিকল্প হিসেবে সিটি বাস চালুর উদ্যোগ গ্রহণ করবেন বলে জানান। একই সাথে নগরের ট্রাফিক ব্যবস্থায় শৃঙ্খলা বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করেন। এছাড়া পুলিশ এবং পরিবহন মালিক-শ্রমিক পরস্পরের পরিপূরক হিসেবে কাজ করার সুবিধার্থে তিনি পরিবহন মালিক-শ্রমিক কেন্দ্রীক একটি কমিউনিটি পুলিশিং কমিটি গঠনের ঘোষণা দেন।

রংপুর জেলা মোটর মালিক সমিতির  সভাপতি এ কে এম মোজাম্মেল হকের সভাপতিত্বে উক্ত সভায় বিশেষ অতিথি ছিলেন উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মোঃ আবু বকর সিদ্দীক, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মেনহাজুল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন ট্রাফিক বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী, জেলা পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ সংগঠনের সদস্যবৃন্দ এবং স্থানীয় সুধীজন

মতবিনিময় সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মেনহাজুল আলম। এ সময় তিনি রংপুর মহানগরীর সড়ক ও ট্রাফিক ব্যবস্থার উপর একটি সম্যক ধারণা সকলের সামনে তুলে ধরেন। এছাড়া বক্তব্য রাখেন মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মজিদসহ অন্যান্য নেতৃবৃন্দ।  শেষে পরিবহন শ্রমিকের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সংগঠনের পক্ষ থেকে পুলিশ কমিশনারকে ক্রেস্ট উপহার দিয়ে সংবর্ধিত করেন।

বিডি প্রতিদিন/এএ 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর