২৪ সেপ্টেম্বর, ২০২২ ২১:০৪

আখাউড়ায় মদসহ প্রাইভেট কার জব্দ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

আখাউড়ায় মদসহ প্রাইভেট কার জব্দ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় কর ফাঁকি দিয়ে ভারত থেকে আনা বিপুল পরিমাণ কাপড় ও মদসহ একটি প্রাইভেট কার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার সন্ধায় আখাউড়া কোম্পানী সদর বিজিবি’র নায়েক মোঃ মোস্তাফিজুর রহমান বাদী হয়ে আখাউড়া থানায় মামলা দায়ের পূর্বক ধৃত আসামি ও জব্দকৃত মালামাল সোপর্দ করেছে। আটক ব্যক্তি হলো আখাউড়া পৌর এলাকার তারাগনের হাসেম মিয়া (৩৮)।

বিজিবির সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে আখাউড়া সীমান্ত হতে ভারতীয় কাপড় ও মদ নিয়ে একটি প্রাইভেট কার আখাউড়া শহরের দিকে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে আখাউড়া কোম্পানী সদর বিজিবির একটি টহল দল আখাউড়া-চেকপোষ্ট সড়কের আইসিপি বিজিবি ক্যাম্পের সামনে গাড়িটিকে থামানোর সংকেত দেয়। এসময় গাড়িটিকে থামিয়ে এক ব্যক্তি দৌড়ে পালানোর সময় বিজিবির সদস্যরা তাকে আটক করে। পরে প্রাইভেট কার তল্লাশী করে গাড়ির পেছনের ডালার ভেতর থেকে ১১৮ পিস শাড়ি, ৫৪ পিস ওয়ান ও থ্রিপিস, ৬২টি পিস বøাউজ, ১১ পিস পায়জামা, ৪পিস ছোট জামা এবং ৫ বোতল মদ  উদ্ধার করা হয়। এসময় মালামালবহনকারী প্রাইভেট কারটি জব্ধ করা হয়। 

বিজিবির জিজ্ঞাসাবাদে মালামালের বৈধ কাগজপত্র এবং সন্তোষজনক জবাব দিতে পারেনি হাসেম মিয়া। নায়েক মো. মোস্তাফিজুর রহমান বলেন, ধৃত আসামী জিজ্ঞাসাবাদে জানায়, সে ভারত থেকে ব্যবসার উদ্দেশ্য সরকারি কর ফাঁকি দিয়ে এসব মদ ও কাপড়গুলো এনেছে। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ বি এর ১ (বি) ধারায় অপরাধ করায় মামলা দায়ের পূর্বক তাকে থানায় সোপর্দ করা হয়েছে। 

আখাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় কুমার সরকার বলেন, বিজিবির সোপর্দকৃত মালামাল থানার মালখানায় হেফাজতে রক্ষিত আছে। আদালতের নির্দেশে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে। 

বিডি প্রতিদিন/এএম

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর