২৭ সেপ্টেম্বর, ২০২২ ২১:৪৬
কুমিল্লা জেলা পরিষদ নির্বাচন

প্রতীক পাওয়ার পর জমে উঠেছে প্রার্থীদের প্রচার-প্রচারণা

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

প্রতীক পাওয়ার পর জমে উঠেছে প্রার্থীদের প্রচার-প্রচারণা

কুমিল্লা জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর। গত রবিবার ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। পরের দিনি প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়। কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে মেঘনা ১ নম্বর ওয়ার্ডে জেলা পরিষদের সদস্য পদে চরজন প্রার্থী প্রতীক পাওয়ার পর গণসংযোগ শুরু করেছেন।

জেলা পরিষদ নির্বাচনে ৩ নম্বর আসন দাউদকান্দি। এ আসনে সদস্য পদে কোনো নির্বাচন অনুষ্ঠিত হবে না। এ আসনে তিনজন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিলেও পরে দুজন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। ফলে অপর সদস্য পদ প্রার্থী আওয়ামী লীগ নেতা নাছিম ইউসুফ রেইন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য পদে নির্বাচিত হন।

জেলা পরিষদ নির্বাচনে ১ নম্বর আসন মেঘনা, ২ নম্বর আসন তিতাস এবং ৩ নম্বর আসন দাউদকান্দি। এই তিনটি ওয়ার্ড মিলে একটি সংরক্ষিত মহিলা আসন। এই সংরক্ষিত আসনে তিনজন মহিলা প্রার্থী প্রতীক পাওয়ার পর প্রচার- প্রচারণা শুরু করেছেন।

কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মজিবুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যন নির্বাচিত হয়েছেন। মেঘনা আসনে সদস্য পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন-মেঘনা উপজেলা আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক এমরান হোসেন আকাশ (হাতি), মেঘনা উপজেলা শেখ রাসেল পরিষদের সভাপতি কাইয়ূম হোসাঈন (তালা), আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ (বৈদ্যুতিক পাখা) ও মো. আকিল হোসেন। এর মধ্যে এমরান হোসেন আকাশ ও কাইয়ূম হোসাঈন সমান তালে প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন। তারা দুজন বিজয়ের ব্যাপারে আশাবাদী।

কাইয়ূম হোসাঈন সোমবার তিনটি ইউনিয়নে গণসংযোগ করেছেন। তার সঙ্গে মেঘনা উপজেলা ভাইস চেয়ারম্যান মিলন সরকার ও চালিয়াভাঙা ইউপি চেয়ারম্যান কবিরসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এছাড়া এমরান হোসেন আকাশ সোম ও মঙ্গলবার পৃথকভাবে গণসংযোগ, উঠান বৈঠক ও প্রার্থীদের সাথে মতবিনিময় অব্যাহত রেখেছেন।

মহিলা আসনে তিনজন সদস্য প্রার্থীরা হচ্ছেন-সাবেক মহিলা সদস্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পারুল আক্তার (হরিণ), মহিলা সদস্য প্রার্থী তিতাস উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নুরুন্নাহার পারভীন (ফুটবল), অপর মহিলা সদস্য পদ প্রার্থী দাউদকান্দি মহিলা আওয়ামী লীগের সভাপতি জেবুন্নেছা জীবন (দোয়াত কলম)। সংরক্ষিত আসনের মহিলা সদস্য প্রার্থী ও সাধারণ আসনের সদস্য প্রার্থীদের প্রচার-প্রচারণার হাওয়া বইছে দাউদকান্দি-মেঘনা ও তিতাস উপজেলার সর্বত্র।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর