৩০ সেপ্টেম্বর, ২০২২ ২১:০২

নোয়াখালীতে পূজামণ্ডপে ১৬০টি সিসি ক্যামেরা

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে পূজামণ্ডপে ১৬০টি সিসি ক্যামেরা

গেল বছর সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার শঙ্কা কেটে এবার নোয়াখালীতে পূজা মন্ডপগুলোতে চলছে শেষ মুহুর্তের ব্যাপক প্রস্তুতি। অপরাধ দমনে মাঠে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা। আগামী পহেলা অক্টোবর থেকে এই পূজা অনুষ্ঠিত হবে। শেষ মুহুর্তে পূজা মন্ডপে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা।

জানা যায়, গেল বছর ১৫ই অক্টোবর নোয়াখালী চৌমুনহীসহ বেশ কয়েকটি জায়গায় সাম্প্রদায়িক হামলায় ভাঙচুর করা হয়েছে কয়েকটি পূজা মন্ডপ ও মন্দিরে। শঙ্কা কাটিয়ে এবার নতুন উদ্যামে মন্ডপ গুলোতে চলছে ব্যাপক প্রস্তুতি। অপরাধ দমন ও সনাক্তের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ও সিসি ক্যামেরার আওয়াতায় আনা হয়েছে। 

গেল বছর ২০২১ সালে ১৫ই অক্টোবর নোয়াখালীর প্রধান বানিজ্য কেন্দ্র চৌমুহনী ও হাতিয়াসহ ২/১টি উপজেলায় মন্দির গুলোতে সাম্প্রদায়িক হামলা ও ভাঙচুর করা হয়েছে। এ হামলা ভাঙচুর ঘটনায় পুলিশের পক্ষ থেকে অপরাধীদের বিরুদ্ধে ১৮টি মামলা ও জড়িতদেরকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে চট্টগ্রাম বিভাগের ডিআইজি বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরার কন্ট্রোল ও মনিটরিং উদ্বোধন করেছেন। নোয়াখালী পৌরসভা ও চৌমুহনীতে বসানো হয়েছে ১৬০টি সিসি ক্যামেরা। সেই শঙ্কা কেটে মিলে মিশে সম্প্রীতির বন্ধনে এক হয়ে আবারও নতুন উদ্যোমে শুরু করছেন হিন্দু ধর্মালম্বীরা। এ নিয়ে চলছে তাদের ব্যাপক প্রস্তুতি। এবার পুরো জেলায় মন্ডপগুলোতে ১৭৫টি প্রতিমা পূজা ও ৫টিতে ঘট পূজা হবে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর