৪ অক্টোবর, ২০২২ ১৬:০৪

‘আগামী দিনে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় নেতৃত্ব দেবে আজকের শিশুরাই’

দিনাজপুর প্রতিনিধি

‘আগামী দিনে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় নেতৃত্ব দেবে আজকের শিশুরাই’

আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, শিশুরাই জাতির ভবিষ্যৎ। আগামী দিনে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় নেতৃত্ব দেবে আজকের শিশুরাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের শিক্ষা, পুষ্টি, সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠায় বিভিন্ন আইন, নীতি ও কর্মপরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়ন করে যাচ্ছেন। শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও শিশুবান্ধব পরিবেশ সৃষ্টিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার।

মঙ্গলবার দিনাজপুর শিশু একাডেমী প্রাঙ্গণে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও বাংলাদেশ শিশু একাডেমী দিনাজপুরের আয়োজনে ও ব্রাক, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, আরডিআরএস বাংলাদেশ, পল্লী শ্রী, এমবিএসকেসহ নিবন্ধিত মহিলা সমিতি দিনাজপুরের সহযোগিতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হুইপ ইকবালুর রহিম বলেন, আজকের কন্যাশিশু বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সুনিপুণ কারিগর হিসেবে গড়ে উঠবে। বাল্যবিবাহ রোধ করতে হবে। শুধু প্রশাসন দিয়ে বাল্যবিবাহ রোধ করা সম্ভব নয়। অভিভাবক মহলকেও সচেতন হতে হবে। অভিভাবকরা সচেতন হলে বাল্যবিবাহ রোধ করা সম্ভব হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টা, ত্যাগের পর সফল প্রধানমন্ত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে রোল মডেল হিসেবে বিশ্বে নেতৃত্বে দিচ্ছে। যার অপ্রতিরোধ্য পথ চলায় বাংলাদেশ আজ ছুটে চলছে উন্নয়নের মহাসড়কে। শেখ হাসিনা মানেই উন্নয়নের জয়-জয়কার। শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া ও যোগাযোগ ব্যবস্থাসহ মানুষের জীবন মানের উন্নয়ন হয়েছে। সকল ক্ষেত্রেই উন্নয়ন স্বপ্ন নয়, বাস্তবে রূপ নিয়েছে।

হুইপ ইকবালুর রহিম বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তিরা এখনো সক্রিয়, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন-অগ্রগতিতে খুশি নয়। এই অপশক্তির হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। এ দেশ সকল সম্প্রদায়ের। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সবাইকে সমান অধিকার দিয়েছে।

আলোচনা শেষে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, অতিরিক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মর্তুজা আল মুঈদ, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোর্শেদ আলী খান ও জেলা ভেটেনারি অফিসার ড. আশিকা প্রমুখ। সঞ্চালনায় ছিলেন ডে-কেয়ার অফিসার রেজভিন শারমিনাজ ইসলাম।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর