৬ অক্টোবর, ২০২২ ১৯:২৬

দোলনায় খেলার সময় গলায় ফাঁস পড়ে শিক্ষার্থীর মৃত্যু

ঝালকাঠি প্রতিনিধি

দোলনায় খেলার সময় গলায় ফাঁস পড়ে শিক্ষার্থীর মৃত্যু

ঝালকাঠির রাজাপুরে দোলনায় খেলার সময় গলায় ফাঁস পড়ে মারিয়া আক্তার টুনু (৮) নামে এক দ্বিতীয় শ্রেণির শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে উপজেলার কাঠিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মারিয়া ওই এলাকার মঞ্জুর খানের মেয়ে ও ১২নং নৈকাঠি নমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

নিহত মারিয়ার চাচাতো ভাই শাহাদাত ও খালা মায়া বেগম জানান, মারিয়া আক্তার তার বসতঘরের প্রায় দুইশ' মিটার দূরে একটি জোরখালের পাসে দুটি সুপারি গাছের সাথে রশি বেঁধে একটি দোলনা বানায়। সে দোলনায় প্রায়ই খেলা করতো। স্কুল বন্ধ থাকায় বৃহস্পতিবার সকালে ওই বানানো দোলনায় খেলা করতে যায়। হঠাৎ তার পা পিছলে গলায় ফাঁস লেগে যায়। পরে ঝুলন্ত অবস্থায় তার চাচা মনিরুজ্জামান খানসহ স্থানীয়রা দেখলে তাৎক্ষণিক তাকে উদ্ধার করে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় জানান, এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে এবং পরিবারের কোন অভিযোগ না থাকায় নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর