১১ নভেম্বর, ২০২২ ২১:৫৭

বরগুনায় নদীর পাড়ে জ্যোৎস্না উৎসব

বরগুনা প্রতিনিধি

বরগুনায় নদীর পাড়ে জ্যোৎস্না উৎসব

বরগুনার তরুণ ও সৃজনশীল উদ্যাক্তা সোহেল হাফিজের নেতৃত্বে বরগুনার বিষখালী আর খাকদন নদীর মোহনায় আয়োজন করা হয়েছে জ্যোৎস্না উৎসব। বিভিন্ন পেশার নাগরিক ছাড়াও শিশু-কিশোরা আনন্দঘন পরিবেশে শুক্রবার সন্ধ্যা থেকে নদীর বুকে সবুজ বনের মাঝে এই উৎসব উপভোগ করছে।

পড়ন্ত বিকালে জ্যোৎস্না উৎসবের উদ্বোধন করেন, স্থানীয় সরকার বিভাগের পরিচালক জালাল উদ্দীন। এসময় তিনি বলেন, আন্তরিকতা আর সৎ সাহস থাকলে একজন ব্যক্তিও যে সৃজনশীল উদ্যোগে মানুষ এক জায়গায় নিয়ে আসতে পারেন বরগুনার জ্যোৎস্না উৎসবের উদ্যাক্তা সোহেল হাফিজ তার দৃষ্টান্ত। ইতোমধ্যে তাকে অনুসরণ করে আরও অনেকে জ্যোৎস্না উৎসবের আয়োজন করেছেন। ঘরের জানালা কিংবা বাড়ির ছাদে দাঁড়িয়ে জ্যোৎস্না রাতের চাঁদের আলোর ছোঁয়া নেওয়া আর নদীর মাঝে শতজন আনন্দ আয়োজনে জ্যোৎস্না রাতকে উপভোগ করার আনন্দই আলাদা।

উদ্যোক্তা সোহেল হাফিজ বলেন, প্রকৃতি আমাদের যা দিয়েছে তা আমরা আনন্দ-উচ্ছাসে সকলে উপভোগ করতে চাই।আল্লাহ'র নিকট আমরা কৃতজ্ঞ তার সৃষ্টির সেরা জীব করে আমাদের সৃষ্টি করে সৃষ্টিকে উপভোগ করার সুযোগ দিয়েছেন। জ্যোৎস্না উৎসবের মাধ্যমে আমরা প্রকৃতির সৃষ্টির সৌন্দর্য মুগ্ধ হয়ে দেখতে পাচ্ছি।

জ্যোৎস্না উৎসবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা ও দায়রা জজ মো. হাসানুল ইসলাম, জেলা ও দায়রা জজ (রাজবাড়ী) মো. রুহুল আমিন, সুগ্রীম কোর্টের আইনজীবী আ. আলীম, আইনজীবী লুৎফুর রহমান, প্রকৌশলী ও সাহিত্যিক শেখর বরণ দাস, বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাড. সঞ্জীব দাস, শিল্পকলা একাডেমির সম্পাদক মুনিরুজ্জামানসহ শিল্পী, সাহিত্যিক, উন্নয়ন কর্মী, শিক্ষার্থীরা।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর