১৬ নভেম্বর, ২০২২ ২১:৫৭

গাজীপুরে দুই দিনব্যাপী ডিজিটাল প্রযুক্তি মেলা শুরু

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে দুই দিনব্যাপী ডিজিটাল প্রযুক্তি মেলা শুরু

‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে গাজীপুরে বুধবার থেকে দু’দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে শহরেরর রাজবাড়ী মাঠে আয়োজিত মেলায় প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোছাম্মৎ হাসিনা আক্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিপাদ্য বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করেন সরকারের উপ-সচিব মো: সালাহউদ্দিন। বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুস সাকিব খান, অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, সহযোগি অধ্যাপক আমিনুল ইসলাম তিতাস প্রমুখ।

সকালে গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান বেলুন ও পায়রা উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন। মেলা উপলক্ষে সকালে গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি জেলা প্রশাসকের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে রাজবাড়ী মাঠে শেষ হয়।

মেলায় সকাল থেকেই গাজীপুরের বিভিন্ন প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে ডিজিটাল উদ্ভাবনী মেলা প্রাঙ্গন।

প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনকে কাজে লাগিয়ে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তরুণ প্রজন্মকে উৎসাহিত করতে মন্ত্রীপরিষদ বিভাগ ও আইসিটি ডিভিশনের (এ টুআই)-এর উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়। মেলায় বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে ৫২টি ষ্টল দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর