৩ ডিসেম্বর, ২০২২ ১৮:১২

নড়াইলে ছুরিকাঘাতে যুবক খুন

নড়াইল প্রতিনিধি

নড়াইলে ছুরিকাঘাতে যুবক খুন

নিহত স্বাগতম বৈরাগী

নড়াইলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে স্বাগতম বৈরাগী ওরফে ছোট বৈরাগী (২৫) নামে এক যুবক খুন হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার সিঙ্গাশোলপুর ইউনিয়নের শোলপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত স্বাগতম বৈরাগী ওই গ্রামের খোকন বৈরাগীর ছেলে। তিনি স্থানীয় কীর্তন দলের তবলা বাদক। এ ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শোলপুর গ্রামের বিধানের মোড়ে গোবিন্দ বিশ্বাসের চায়ের দোকানে বসে টিভিতে নিয়মিত বিশ্বকাপ ফুটবল খেলা দেখেন স্থানীয়রা। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাত ১টায় অনুষ্ঠিত ব্রাজিল-ক্যামেরুনের মধ্যকার খেলা দেখার উদ্দেশ্যে গ্রামের যুবক-বন্ধুরা পিকনিকের আয়োজন করে।

এর আগে কালিপূজায় প্রতিমা বিসর্জনে যাওয়াকে কেন্দ্র করে একই গ্রামের দুই বন্ধু স্বাগতম বৈরাগী ওরফে ছোট বৈরাগী ও পিন্টু বিশ্বাসের মধ্যে মনোমালিন্য হয়। সেই থেকে স্বাগতম বৈরাগীর সঙ্গে বন্ধু পিন্টু বিশ্বাসের পূর্বশত্রুতা বিদ্যমান ছিল। তবে বিশ্বকাপ ফুটবল খেলা দেখা উপলক্ষে আয়োজিত পিকনিকে উভয় বন্ধু সেখানে উপস্থিত ছিল।

শুক্রবার রাত ১০টার পর পিকনিকের খাওয়া-দাওয়া শেষে সকলে মিলে আড্ডা দিচ্ছিলেন ওই চায়ের দোকানে। এ সময় বিশ্বকাপ ফুটবল খেলার দেখার জন্য অপেক্ষমাণ টিভি দর্শকরা ব্রাজিলের খেলা শুরুর আগে সময় কাটানোর জন্য তাস খেলার ইচ্ছা পোষণ করে। ইতিপূর্বে চায়ের দোকানের পেছনের বাসিন্দা একই গ্রামের দিলীপ বিশ্বাসের ছেলে পিন্টু বিশ্বাসের নিকট প্রতিবেশি বন্ধু স্বাগতম বৈরাগীর একসেট তাস রক্ষিত ছিল। পিন্টু বিশ্বাসের নিকট রাখা ওই তাসসেট চাইলে সেটি খুঁজে পাওয়া যাচ্ছে না বলে সে জানায়।

এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে হাতাহাতি হয়। পরে তা সংঘর্ষে রূপ নেয়। এ সময় পিন্টু বিশ্বাস দৌঁড়ে বাড়ি থেকে একটি ধারালো ছুরি নিয়ে এসে তার সহযোগী বন্ধুদের সহযোগিতায় স্বাগতম বৈরাগীর বুকে-পেটে এবং ঘাড়ে মারাত্মকভাবে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় নড়াইল সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য ঘাতক পিন্টু বিশ্বাসের বাবা দিলীপ বিশ্বাস, বন্ধু আকাশ বিশ্বাস, দীপ্ত বিশ্বাস ও সুমন ঠাকুরকে আটক করেছে পুলিশ। 

নড়াইল সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মো. শরীফ সোহেল বলেন, ‘অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় হাসপাতালে পৌঁছানোর আগেই স্বাগতমের মৃত্যু হয়েছে।’

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মাহমুদুর রহমান বলেন, ময়নাতদন্তে শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর