৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:১৭

গমের চালানে বালু-পাথর, তিন ট্রাক হেলপার গ্রেফতার

চুয়াডাঙ্গা প্রতিনিধি

গমের চালানে বালু-পাথর, তিন ট্রাক হেলপার গ্রেফতার

প্রতীকী ছবি

চুয়াডাঙ্গায় খাদ্য গুদামে আসা গমের ট্রাকে বালুর বস্তা ও পাথর পাওয়ার ঘটনায় মামলা দায়ের করেছেন সদর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম। মামলায় ট্রাকের তিন হেলপারকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার রাতে জোনাকি পরিবহন, সরকার এন্টারপ্রাইজ ও সানরাইজ জুট ট্রেডার্স নামে তিন প্রতিষ্ঠান এবং ১২ জনের নাম উল্লেখ করে মামলাটি করা হয়।

চুয়াডাঙ্গা সদর থানা সূত্রে জানা যায়, গম বহন করা ৬টি ট্রাকের ছয়জন চালক এবং ৩ হেলপার সোমবার কৌশলে পালিয়ে গেলে বাকি তিন হেলপারকে হেফাজতে নেয় পুলিশ। রাতে মামলা হলে তাদের গ্রেফতার দেখানো হয়। বাকিদের ধরতে অভিযান চলছে।

চুয়াডাঙ্গা সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ছয়টি ট্রাক থেকে সব গম নামানো হয়েছে। এতে ৩ টন ৭৭১ কেজি গম কম পাওয়া গেছে। এছাড়া ট্রাক থেকে উদ্ধার করা বালুর পরিমাণ ১ হাজার ৪৮৮ কেজি। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ট্রাক চালক-হেলপাররা এ কারসাজিতে জড়িত। তবে তদন্তের পর বিষয়টি বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, খাদ্যবান্ধব কর্মসূচির ৩০০ মেট্রিক টন গমের মধ্যে গত রবিবার দ্বিতীয় চালানের ১০০ টন গম এলে আনলোডের সময় ২৮ বস্তা বালু ও কয়েকটি সিমেন্টের জমাট টুকরা পাওয়া যায়। সব গম ওজনের পর ৩ টন ৭৭২ কেজি কম পাওয়া যায়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর