৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১৯:১৯

সিরাজগঞ্জে ২ দিনের সাহিত্যমেলা

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে ২ দিনের সাহিত্যমেলা

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সিরাজগঞ্জে শুরু হয়েছে দুই দিনব্যাপী সাহিত্যমেলা। মঙ্গলবার সকালে জেলা শহরের শহীদ এম. মনসুর আলী অডিটোরিয়ামে এ সাহিত্যমেলার উদ্বোধন করেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ডা.হাবিবে মিল্লাত মুন্না।

জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ন সচিব মো. মোখলেছুর রহমান আকন্দ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মো.সামিউল আলম, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট কে.এম হোসেন আলী হাসান, কথা সাহিত্যিক বীর মুক্তিযোদ্ধা ইসহাক খান ও সিরাজগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক করুণারানী সাহা।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় দুই দিনব্যাপী সাহিত্যমেলার প্রথম দিনে আলোচনা, প্রবন্ধ পাঠ, স্থানীয় লেখকদের পরিবেশনায় গল্প, কবিতা, নাটক থেকে পাঠ, বিকেলে নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিনে আলোচনা, সিরাজগঞ্জ জেলার ঐতিহ্য, সাহিত্য ও সংস্কৃতি এবং কবিতা, ছড়া ও পুথি সাহিত্য নিয়ে দুপি প্রবন্ধ পাঠ, দুপুরে লেখক কর্মশালা ও সন্ধ্যায় জেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর