৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১৯:৩৩

প্রতিবন্ধীকে পিটিয়ে হাসপাতালে পাঠালেন আওয়ামী লীগ নেতা, প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

প্রতিবন্ধীকে পিটিয়ে হাসপাতালে পাঠালেন আওয়ামী লীগ নেতা, প্রতিবাদে মানববন্ধন
রাজশাহীর তানোরে এক প্রতিবন্ধী ব্যক্তিকে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। প্রতিবন্ধী ওই ব্যক্তির নাম শামসুল আলম। এ ঘটনায় তানোর থানায় মামলা হয়েছে। প্রতিবাদে মঙ্গলবার দুপুরে থানা মোড়ে মানববন্ধন করেছেন তৃণমূল প্রতিবন্ধী সংস্থার সদস্যরা। তবে পুলিশ এ ঘটনায় কাউকে গ্রেফতার করেনি।
 
জাতীয় তৃণমূল প্রতিবন্ধী সংস্থার কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক ও আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি সামশুল আলম থানায় করা মামলায় অভিযোগ করেন, গত ১ ফেব্রুয়ারি ফেসবুকে পোস্ট দেওয়া নিয়ে সন্দেহের বসে তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী এবং বর্তমান মেয়র সাইদুর রহমান তার দলবল নিয়ে গত দুপুর সাড়ে ১২টার দিকে তার উপর হামলা চালায়। তাকে বেধড়ক কিল ঘুষি ও লাথি মেরে রক্তাক্ত গুরুত্বর জখম করে। স্থানীয়রা উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করে। শামসুল আলম এখনও তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। 
 
তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী অবশ্য অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমরা দুইজন একজনের জানাজা থেকে বের হওয়ার সময় অন্যরা তাকে মারপিট করছিল। আমরা তাকে উদ্ধার করে পুলিশের মাধ্যমে হাসপাতালে পাঠায়। এখন আমার নামে মামলা করেছে।’
 
এক সপ্তাহ আগে হামলার ঘটনা ঘটলেও পুলিশ কাউকে গ্রেফতার করেনি। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার থানা মোড়ে মানববন্ধন করেছেন প্রতিবন্ধী সংস্থার কেন্দ্রীয় ও স্থানীয় সদস্যরা। 
 
তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, আহত প্রতিবন্ধী শামসুল আলমকে উদ্ধার করে চিকিৎসার জন্য পুলিশ হাসপাতালে ভর্তি করেছে। মামলাও হয়েছে। পুলিশ অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।
 
বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর