৭ ফেব্রুয়ারি, ২০২৩ ২১:২৩

কুষ্টিয়ায় গাঁজা গাছসহ আটক ১

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় গাঁজা গাছসহ আটক ১

কুষ্টিয়ার কুমারখালীতে বসতবাড়ির আঙিনায় কৌশলে রোপন করা হচ্ছিল গাঁজার চাষ। গাছটি তরতর করে বেড়ে উঠছিল। কিছুদিনের মধ্যেই কাটা হত গাছটি। কিন্তু তার আগেই খবর পেয়ে গাছটি তুলে নিয়ে আসে পুলিশ। সোমবার রাত সাড়ে ১২ টার দিকে কুমারখালীর চরসাদিপুর ইউনিয়ন পরিষদ ভবনের পিছন এলাকা থেকে গাছটি জব্দ করে পুলিশ। যার ওজন প্রায় ৪০ কেজি।

এ ঘটনায় বাড়ির মালিক কালাম প্রামাণিককে (৪১) আটক করেছে পুলিশ। তিনি ওই এলাকার আজিত প্রামাণিকের দিনমজুর ছেলে। রাতেই তার বিরুদ্ধে কুমারখালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়। মঙ্গলবার সকালে উক্ত মামলায় তাকে আসামী করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

পুলিশ জানায়, বসতবাড়ির আঙিনায় কৌশলে নিষিদ্ধ গাঁজার চাষ করছিলেন কালাম  প্রামাণিক। গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাতে তার বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে প্রায় ৪০ কেজি ওজনের একটি গাঁজার জব্দ ও তাকে আটক করা হয়। এবিষয়ে তাঁর বিরুদ্ধে থানায় একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়। মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

কুমারখালী থানার ওসি মো. মোহসীন হোসাইন বলেন, কৌশলে বাড়ির আঙিনায় গাঁজাচাষ করছিলেন আসামি কালাম প্রামাণিক। গোপন সংবাদের ভিতিতে অভিযান চালিয়ে গাঁজাচাষ জব্দ ও তাঁর বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। মাদক নির্মূলে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর