২১ মার্চ, ২০২৩ ১৭:৪২

মরা খালে পুতে রাখা ব্যক্তির লাশ উদ্ধার, স্ত্রী-মেয়ে আটক

নেত্রকোনা প্রতিনিধি

মরা খালে পুতে রাখা ব্যক্তির লাশ উদ্ধার, স্ত্রী-মেয়ে আটক

প্রতীকী ছবি

নেত্রকোনার মোহনগঞ্জে আবুল হোসেন (৫৫) নামের এক ব্যক্তিকে হত্যার পর বাড়ির পাশে খালে পুতে রাখার অভিযোগ উঠেছে স্ত্রী সন্তানের বিরুদ্ধে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে স্ত্রীসহ মেয়েকে আটক করেছে পুলিশ। এর আগে সকালে উপজেলার মাঘান ইউনিয়নের বড় বেতাম গ্রামের সাপমরা খাল থেকে লাশ উদ্ধার করেছে পুলিশ। 

আটককৃতরা হলেন, আবুলের স্ত্রী রূপবাহার (৪২), মেয়ে চিন্তা মনি (১৩) ও তাদের সহযোগী আশিকুর রহমান আবির (১৯)। এদিকে ছেলে আরমান মিয়া (২৪) ঘটনার পর থেকেই পলাতক।

মোহনগঞ্জ থানার পুলিশ এ তথ্য নিশ্চিত করে জানায়, আটকদের জিজ্ঞাসাবাদ চলছে। মোহনগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) কানাই লাল চক্রবর্তী মামলার তদন্তকারী পুলিশ অফিসার বলেন, গত শনিবার বিকেলে থেকে নিখোঁজ হন আবুল হোসেন। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঘটনার সূত্র খুঁজতে গিয়ে সন্দেহজনকভাবে আবুল হোসেনের ছেলে আরমানের সহযোগী আশিকুর রহমান আবিরকে প্রথমে আটক করে জিজ্ঞাসাবাদ করি। কৌশলী প্রশ্নের এক পর্যায়ে আবির স্বীকার করে-শনিবার রাতে আবুল হোসেনকে নিজ বাসায় গলা কেটে হত্যা করে তার ছেলে আরমান। এ কাজে মেয়ে চিন্তা মনি ও স্ত্রী রূপবাহার তাকে সহযোগীতা করে। লাশ গুম করার জন্য বন্ধুকে ডেকে নেয় আরমান।

গভীর রাত পর্যন্ত লাশ কিভাবে গুম করা হবে এ নিয়ে ভাবতে ভাবতে ভোর হয়ে যায়। একবার পুড়িয়ে ফেলারও সিদ্ধান্ত নেয়া হয়। পরে লোকজন দেখে ফেলবে সেই ভয়ে বাড়ির পাশের সাপমরা খালে কোদাল দিয়ে গর্ত করে গলা পর্যন্ত মাটির নিচে পুতে রাখা হয়। পরে উপরের জমিতে জমে থাকা বৃষ্টির পানি খালে ছেড়ে দেওয়া হয়। যেন লাশ পানিতে তলিয়ে যায়।  
কানাইলাল আরও জানান, এই তথ্যের ভিত্তিতে রাতভর অভিযান চালিয়ে সকালে লাশ উদ্ধার করা হয়। গলা পর্যন্ত লাশ মাটির নিচে পুতে রাখায় তুলতে গিয়ে অনেক বেগ পেতে হয়েছে। পরে অভিযুক্ত মেয়ে চিন্তা মনি ও স্ত্রী রূপবাহারকে আটক করা হয়। এদিকে হত্যার প্রধান অভিযুক্ত ছেলে আরমান মিয়া পালিয়ে গেছে।

মোহনগঞ্জ থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, লাশ উদ্ধার করে সকালে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা মর্গে পাঠানো হয়েছে। আটকদের জিজ্ঞাবাদ করে আরও তথ্য নেওয়া হচ্ছে। এখনো কোনো মামলা হয়নি।  এ ঘটনায় আইনি ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন আছে। এদিকে পালিয়ে যাওয়া আরমানকে গ্রেফতারের অভিযান চলছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর