২১ মার্চ, ২০২৩ ১৮:৫৩

শেরপুরে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হচ্ছে পাঁচ উপজেলা

শেরপুর প্রতিনিধি

শেরপুরে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হচ্ছে পাঁচ উপজেলা

সংবাদ সম্মেলন

আগামীকাল বুধবার শেরপুরের পাঁচ উপজেলার ৯৯১ জন ভূমিহীনকে ঘর ও জমির কাগজপত্র প্রশাসনের মাধ্যমে বুঝিয়ে দেওয়া হবে। এর মধ্য দিয়ে শেরপুরের পাঁচ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক সাহেলা আক্তার সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন। জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

তিনি জানান, দেশের একজন মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রীর এই নির্দেশনায় কাজ করছে শেরপুর জেলা প্রশাসন। ইতিমধ্যে টাস্কফোর্স কমিটি ও বিভিন্ন দপ্তরের যৌথ সভার সিদ্ধান্ত মোতাবেক শেরপুরের নকলা, ঝিনাইগাতী ও নালিতাবাড়ী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার প্রস্তাব পাস হয়। আগামী ২২ মার্চ সারা দেশের ন্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা প্রশাসকের সাথে যুক্ত হয়ে ভার্চুয়ালি উদ্বোধনের কথা রয়েছে।

জেলা প্রশাসক আরও জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আর্থিক সহযোগিতায় চতুর্থ পর্যায়ে ৯১৯টি ঘরের বরাদ্দ পাওয়া যায়। এর মধ্যে নকলায় ১৫০টি, ঝিনাইগাতীতে ৭৫টি এবং নালিতাবাড়ী উপজেলায় ৪৭৫টি ঘর নির্মাণের কাজ প্রায় সমাপ্ত হয়েছে। বাকি ঘরগুলো শেরপুর সদর ও শ্রীবরদী উপজেলায় নির্মাণের কাজ চলছে। যে ঘরগুলোর কাজ শতকরা ৫০ ভাগ বা আরও বেশি সম্পন্ন হয়েছে, সে ঘরগুলো উদ্বোধন যোগ্য বলে জেলা প্রশাসনের দাবি।

প্রথম দ্বিতীয় ও তৃতীয় ধাপে জেলায় ৯৯১টি ঘর জমিসহ হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর