২২ মার্চ, ২০২৩ ১৬:২১

গলাচিপাকে শতভাগ গৃহহীনমুক্ত ঘোষণা

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

গলাচিপাকে শতভাগ গৃহহীনমুক্ত ঘোষণা

পটুয়াখালীর গলাচিপা উপজেলাকে শতভাগ গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। বুধবার সকাল ৯টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে ৩৯ হাজার ৩৬৫ জন ভূমিহীন ও গৃহহীনকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৭টি জেলা ও ১৫৯টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন। এর মধ্যে গলাচিপা উপজেলায় ১৬১ জন ভূমিহীন ও গৃহহীনকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। এর আগে মুজিববর্ষ উপলক্ষে সরকার সারা দেশে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট ১ লাখ ৮৫ হাজার ১২৯ জন ভূমিহীন ও গৃহহীনকে জমি ও গৃহ প্রদান করেছে। এ নিয়ে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারা দেশে ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায়ে সর্বমোট ২ লাখ ২৪ হাজার ৪৯৪ জন ভূমিহীন ও গৃহহীনকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। এর অংশ হিসেবে গলাচিপা উপজেলায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে ১২৪৩ জন এবং ৪র্থ পর্যায়ে ১৬১ জন সর্বমোট ১৪০৪ জন ভূমিহীন ও গৃহহীনকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। এর ফলে গলাচিপা উপজেলা শতভাগ গৃহহীনমুক্ত হয়েছে।

এদিন সকাল ৯টায় গলাচিপা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে বড় পর্দায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রি শেখ হাসিনার ৪র্থ পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠান প্রদর্শন এবং গণভবনের সাথে সংযুক্ত হয়ে উপকারভোগীদের মাঝে কবুলিয়ত হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলালের সভাপতিতে¦ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ওবায়দুর রহমান ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান, পৌর প্যানেল মেয়র সুশীল চন্দ্র বিশ্বাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী আব্দুল মমিন, উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ, উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস প্রমুখ।
এছাড়াও সরকারি-বেসরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজ, শিক্ষক ও উপকারভোগী পরিবারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর