শিরোনাম
২২ মার্চ, ২০২৩ ২০:৩৫

খুলনায় নাশকতা মামলায় বিএনপির ৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় নাশকতা মামলায় বিএনপির 
৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন

পুলিশের করা নাশকতার মামলায় খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য ও মহানগর বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ বিএনপির ৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন (চার্জ গঠন) করেছেন আদালত।
বুধবার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাইফুজ্জামান এ অভিযোগ গঠন করেন। আদালতের পিপি আরিফ মাহমুদ লিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ২০১৮ সালের ১ নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে সরকার উচ্ছেদ এবং বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র ধ্বংসের উদ্দেশ্যে বিএনপি নেতাকর্মীরা ককটেল বোমা, লোহার রড, বাঁশের লাঠি ইটের টুকরা নিয়ে সমবেত হওয়ার অভিযোগে মামলা করে পুলিশ। 
সোনাডাঙ্গা থানার এসআই মো. আজহারুল ইসলাম বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১২০ জনকে আসামি করে মামলা করেন। ২০১৯ সালে ২৯ জুলাই আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন সোনাডাঙ্গা থানার এসআই উত্তম কুমার মিত্র। এতে বিএনপির খুলনা-২ আসনে সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু ও সোনাডাঙ্গা থানা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মুরাদসহ বিএনপির ৬৬ নেতাকর্মীকে চার্জশিটভুক্ত করা হয়। পরবর্তীতে এদের মধ্যে দুইজন মামলা চলাকালে ইন্তেকাল করেন। চিফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালত মামলাটি আমলে নেন ২০১৯ সালের ১২ আগস্ট। ওই দিন মামলা বিচারের জন্যে জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালে হস্তান্তর করা হয়। 

চার্জগঠন সম্পর্কে নজরুল ইসলাম মঞ্জু বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় কাল্পনিক অভিযোগ দিয়ে এ মামলা করা হয়েছে। আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপিকে নেতৃত্ব শূণ্য করতে নীলনকশা বাস্তবায়ন করা হচ্ছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর