২২ মার্চ, ২০২৩ ২২:৪৫

বগুড়ায় আনন্দে মেতেছে ভূমিহীন ও গৃহহীন পরিবার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় আনন্দে মেতেছে ভূমিহীন ও গৃহহীন পরিবার

চতুর্থ পর্যায়ে বগুড়া জেলায় ১ হাজার ৩৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়েছে। ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘরগুলো বুঝে পেয়ে আনন্দে আশ্রুসিক্ত হয়ে পড়ে। ঘর পেয়ে নতুন করে বাঁচার স্বপ্ন দেখছে গৃহহীনরা। ঈদের আগেই ঈদের আনন্দে মেতেছে ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো। 

বুধবার সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যম ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর বেলা ১১টায় বগুড়া সদর উপজেলাসহ জেলার ১০টি উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়।

প্রধানমন্ত্রী ঘরগুলো হস্তান্তর করেন। এর মধ্যে বগুড়া সদর উপজেলায় ২০১টি, আদমদীঘিতে ৮৪টি, ধুনটে ২৮টি, গাবতলীতে ৭০টি, কাহালুতে ১০টি, সারিয়াকান্দিতে ৪১৭টি, শাজাহানপুরে ৭৭টি, শেরপুরে ১৭১টি, শিবগঞ্জে ১১৫টি এবং সোনাতলায় ১৫৭টি ঘর হস্তান্তর করা হয়। বগুড়ায় এ নিয়ে জেলায় মোট ৪ হাজার ৯২৩টি ভূমি ও গৃহহীন পরিবারের আশ্রয়স্থল নিশ্চিত করা হয়েছে। আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মাণাধীন ঘরগুলো হস্তান্তরের মাধ্যমে কাহালু, ধুনট, সদর ও নন্দীগ্রাম উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়।

বগুড়া সদর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তরকালে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম। বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মবকুল হোসেন, প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল মমিন খান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী গোলাম মোর্শেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাছিম রেজা, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। বগুড়া সদর উপজেলায় প্রথম পর্যায়ে ২৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বিতরণ করা হয়। এরপর দ্বিতীয় পর্যায়ে ২২৩টি তৃতীয় পর্যায়ে ১০৪টি ও চতুর্থ পর্যায়ে ২০১টি পরিবারের মাঝে উপহারের ঘর হস্তান্তর করা হয়। বগুড়া সদর উপজেলায় পরবর্তীতে আরো ৫২টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রদান করা হবে। 

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর