২৯ মে, ২০২৩ ১১:২৯

ফুলপুরে ১৪টি বৈদ্যুতিক মিটারসহ ২ চোর আটক

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ফুলপুরে ১৪টি বৈদ্যুতিক মিটারসহ ২ চোর আটক

ময়মনসিংহের ফুলপুর ওসির প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ২টার দিকে ফুলপুর থানার দ্বিতীয় তলায় কনফারেন্স রুমে ওই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্যে ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, উপজেলার বালিয়া ইউনিয়নের মইশাউন্দা বাজার সংলগ্ন রাইস মিল থেকে ২৭ এপ্রিল রাতে একটি বৈদ্যুতিক মিটার চুরি হয়। মিটার চুরি করে নেওয়ার পর মিটারের জায়গায় মোবাইল নাম্বার সম্বলিত একটি চিরকুট রেখে যায়। পরে ওই নাম্বারে কল করলে ১০ হাজার টাকা দাবি করা হয়। ফুলপুরে এরকম ১১টি ঘটনা ঘটে। এরমধ্যে মোবাইলে দর কষাকষি করে ৮ হাজার টাকা করে ২টি মিটার ফেরতও এনেছেন দুইজন গ্রাহক।

পরে এ বিষয়ে বৈদ্যুতিক মিটার তদারকির জন্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর ফুলপুর জোনাল অফিসের জুনিয়র ইঞ্জিনিয়ার মজিবর রহমান ফুলপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞার দিক নির্দেশনায় সহকারী পুলিশ সুপার (ফুলপুর সার্কেল) দীপক চন্দ্র মজুমদার ও ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুনের তত্ত্বাবধানে এসআই মোফাখখির উদ্দিনের নেতৃত্বে বিশেষ প্রযুক্তি ব্যবহার করে বাকিরুল ইসলাম ওরফে রাকিব (২৮) ও নবী হোসেন ওরফে নবীনকে (৩০) গাজীপুর জিএমপি গাছা থানার কলমেশ্বর এলাকার জুয়েল মিয়ার ভাড়াকৃত বাসা থেকে শনিবার রাতে আটক করা হয়।

এরপর তাদেরকে ফুলপুর থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের দেওয়া তথ্য মতে, রবিবার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ফুলপুরে চুরি হওয়া ১১টি মিটার থেকে ৬টি, তারাকান্দা থেকে ৬টি ও কোতোয়ালী থেকে ২টিসহ মোট ১৪টি বৈদ্যুতিক মিটার (যার আনুমানিক মূল্য ২ লাখ ৫৯ হাজার টাকা) উদ্ধার করা হয়। এসময় বিভিন্ন ব্রান্ডের মোবাইল ৮টি, মার্কার কলম ৩টি, কাটার ১টি, কাঁচি ১টি, মাল্টি ফ্লাগ ১টি, মোবাইলের চার্জার ৩টি ও মোবাইল নাম্বার লেখা সম্বলিত ৩টি চিরকুট উদ্ধার করা হয়েছে। এরপর ফুলপুর থানায় তাদের নামে একটি মামলা রুজু করা হয়। এক প্রশ্নের উত্তরে ওসি বলেন, ফুলপুর, তারাকান্দা, ত্রিশাল ও ময়মনসিংহ কোতোয়ালী থানাসহ বিভিন্ন জায়গা থেকে এরা বৈদ্যুতিক মিটার চুরি করেছে। তাদের নামে সিরাজগঞ্জের রায়গঞ্জ থানায়, কাজিপুর থানায় ও টাঙ্গাইলের মির্জাপুর থানাসহ বিভিন্ন জায়গায় একাধিক মামলা রয়েছে। পরে রবিবার ৭ দিনের রিমান্ড দাবি করে আসামিদেরকে ময়মনসিংহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। আজ সোমবার শুনানি হবে। 

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর