২৯ মে, ২০২৩ ১৯:৫৬

সুজানগরে ব্যবহারিক পরীক্ষার নামে ৩০০ টাকা করে নেওয়ার অভিযোগ

পাবনা প্রতিনিধি:

সুজানগরে ব্যবহারিক পরীক্ষার নামে ৩০০ টাকা করে নেওয়ার অভিযোগ

পাবনার সুজানগর উপজেলার চিনাখড়া স্কুল এন্ড কলেজে ব্যবহারিক পরীক্ষার নম্বর না দেবার ভয় দেখিয়ে ছাত্রপ্রতি ৩০০ টাকার করে গ্রহণের অভিযোগ পাওয়া গেছে। এতে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিযোগ, এসএসসি পরীক্ষা চলাকালিন সময়ে কেন্দ্রে গিয়ে চিনাখড়া স্কুল এন্ড কলেজের শিক্ষকরা পরীক্ষার্থীদের বলে আসেন ২৭ মে স্কুলে ৩০০ টাকা করে নিয়ে আসতে হবে। টাকা না আনলে ব্যবহারিক পরীক্ষার নম্বর দেয়া হবে না। শিক্ষকদের এমন কথা প্রায় ১০০ জন শিক্ষার্থী ভয়ে শিক্ষকদের নিকট টাকা প্রদান করেন। 

বিদ্যালয়টির শিক্ষার্থীরা জানান, বিদ্যালয়ের শিক্ষক সালাহ উদ্দিন, শাহাদৎ, শফিকুল ইসলাম ও হারেজ অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেনের কথা বলে ৩০০ শত করে টাকা ব্যবহারিক পরীক্ষার জন্য গ্রহণ করেন। এ কঠিন সময়ে আমাদের পরিবারের ৩শত করে টাকা যোগার করা কষ্টসাধ্য হয়ে পড়ে। তারপরেও শিক্ষকদের ভয়ে ও নম্বর থেকে বঞ্চিত যাতে না করে সে জন্য টাকা দিয়েছি।

চিনাখড়া স্কুল এন্ড কলেজের অভিভাবক সদস্য সাইমুদ্দিন জানান, আমি লোক মাধ্যমে জেনেছি বিদ্যালয়ের শিক্ষকরা ছাত্রদের নিকট থেকে ৩০০ টাকা গ্রহণ করেছেন। যা ঠিক নয়।

চিনাখড়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন জানান, আমরা ব্যবহারিক পরীক্ষার নামে কোন টাকা গ্রহণ করিনি।

এ বিষয়ে সুজানগর উপজেলা নির্বাহী অফিসার ও প্রতিষ্ঠানটির সভাপতি তরিকুল ইসলাম জানান, ব্যবহারিক পরীক্ষার নামে টাকা গ্রহণের কথা আমার জানা নাই। এ নিয়ে অধ্যক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নিবো। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর