৬ জুন, ২০২৩ ২০:৩৬

ফুলবাড়ীতে আসামি ধরার সময় হামলা, গ্রেফতার ৫

দিনাজপুর প্রতিনিধি:

ফুলবাড়ীতে আসামি ধরার সময় হামলা, গ্রেফতার ৫

আসামি ধরতে গিয়ে দিনাজপুরের ফুলবাড়ীতে হামলার শিকার হয়েছেন ছয় পুলিশ সদস্য। সোমবার বিকেলে উপজেলার শিবনগর ইউপির মহেষপুর (গাদাপাড়া) নামক এলাকায় এ ঘটনা ঘটে। পরে এ ঘটনায় ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে তাঁদের দিনাজপুর আদালতে পাঠানো হয়েছে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখসহ ১৪-১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে পৃথক দুটি মামলা করেছে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল ইসলাম। 

আহত পুলিশ সদস্যরা হলেন, ফুলবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম, উপপরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ,কনস্টেবল মো. আবদুর রাজ্জাক, মো. মাহমুদ কলি, মো. আনোয়ার হোসেনসহ নারী পুলিশ সদস্য মোছা. ইয়াসমিন। 

এ ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন, ফুলবাড়ীর শিবনগর ইউপির মো. লাবু ইসলাম (২৮), তাঁর স্ত্রী মোছা. জেসমিন আরা (২৩), লাবু ইসলামের মা মনোয়ারা বেগম ওরফে লাবু জারা (৪৫), একই এলাকার মো. ফিরোজ বাবু (২২) এবং পার্বতীপুর থানার ডাকুলা গ্রামের মো. সাহেব আলী (২৮)। 

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এসআই আরিফ ও এসআই আবুল কালাম আজাদ সঙ্গীয় ফোর্স নিয়ে শিবনগর ইউপির মহেষপুর (গাদাপাড়া) গ্রামে অভিযান যায়। অভিযানে গ্রামের লাবু ইসলামের বাড়িতে ৫২ বোতল ‘ফেন্সিগ্রিপ’ পাওয়া যায়। আটক করা হয় লাবু ইসলাম, তার স্ত্রী জেসমিন আরা ও মা লাবু জারাসহ ৫ জনকে। এ সময় তারা পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু করেন এবং সহযোগীদের ডাকতে থাকেন। তাদের ডাকে মাদক সিন্ডিকেটের অপর সদস্য লাবু ইসলামের ভাই মো. কেতাবুল (২৫), বকুল হোসেন (৪৫), বকুলের ছেলে মো. ইউনুস আলী (১৯), মো. ফিরোজ বাবু (২২) ও মো. মহিবুল ইসলামসহ ১৪-১৫ জন ছুটে আসেন। তাঁরা পুলিশের ওপর আক্রমণ করে হাতকড়া লাগানো অবস্থায় লাবু ইসলামকে ছিনিয়ে নেন। এরপর তারা পুলিশ সদস্যদের মারপিট করতে থাকেন। এ অবস্থায় পুলিশ দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে তাঁরা পালিয়ে যান। পরে খবর পেয়ে ফুলবাড়ী থানার অতিরিক্ত পুলিশ গিয়ে অভিযান চালিয়ে হাতকড়া পরিহিত লাবু ইসলামসহ ওই ৫ জনকে গ্রেফতার করে থানায় নেয়। ৫২ বোতল ফেন্সিগ্রিপও জব্দ করা হয়। 
এদিকে খবর পেয়ে ফুলবাড়ী থানার সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন। 

ফুলবাড়ী থানার ওসি আশরাফুল ইসলাম বলেন, এ ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/এএম

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর