৯ জুন, ২০২৩ ২০:০২

চুরি করতে না পেরে গরুকে হত্যা, মালিককে ছুরিকাঘাত

নোয়াখালী প্রতিনিধি

চুরি করতে না পেরে গরুকে হত্যা, মালিককে ছুরিকাঘাত

এবার নোয়াখালীর সোনাইমুড়ীর পদিপাড়া গ্রামে চৌকিদার বাড়িতে গরু চুরি করতে না পেরে দুর্বৃত্তরা ক্ষিপ্ত হয়ে গাভীসহ তিনটি গরুকে হত্যা করেছে। পরে গরুর মালিক জহিরুল ইসলাম টের পেয়ে তাদের বাধা দেওয়ার চেষ্টা করলে তাকেও ছোরা দিয়ে আঘাত করে পালিয়ে যায় তারা। শুক্রবার ভোর রাতে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আজ সকালে সোনাইমুড়ী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। একদিকে সামনে ঈদ, অন্যদিকে তিন ছেলেমেয়ের লেখাপড়ার খরচ কিভাবে জোগাবেন এ নিয়ে দুশ্চিনায় ভেঙে পড়েছে গরিব অসহায় পরিবারটি। 

গরুর মালিক জহিরুল ইসলাম ও তার স্ত্রী শাহীন আক্তার জানান, তাদের একমাত্র উপার্জনের সম্বল ছিল তিনটি গরু। তারা জানান, মুখোশ পরা ৪-৫ জন সন্ত্রাসী লোক গরুর গোয়াল ঘরের তালা ভেঙে ভিতরে ঢুকলে গরুগুলো চিৎকার করতে থাকে। যেহেতু গরুগুলো ছিল শিকারী, অপরিচিত লোকজন দেখলে চিৎকার করে ডাক দেয়। এক পর্যায়ে মুখে কালো মুখোশ পরা দুর্বৃত্তরা ক্ষিপ্ত হয়ে ছোরা দিয়ে গরুগুলোকে পেটে আঘাত করে ও চেচামেচি করতে থাকে। টের পেয়ে তাদের বাধা দেওয়ার চেষ্টা করলে তারা জরিরুলকে ছোরা দিয়ে আঘাত করে পালিয়ে যায়। তিনটি গরুর মধ্যে ৭  মাসের অন্তঃসত্ত্বা বাচ্চাসহ একটি গাভী, ৮ মাসের বাছুর একটি ও লালু নামে ৩ বছরের একটি গরু রয়েছে। গাভীটি ৪-৫ কেজি করে প্রতিদিন দুধ দিতো। এটিই ছিল তাদের একমাত্র আয়ের উৎস। 

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল হক ঘটনার সত্যতা শিকার করে বলেন, ঘটনাস্থলে পুলিশ গিয়েছে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এটি একটি দুঃখজনক ঘটনা।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর