১১ ডিসেম্বর, ২০২৩ ১৫:৫৬

বরগুনায় দ্রুত মানবিক সহায়তা প্রদানে হচ্ছে ভলান্টিয়ার পোল

বরগুনা প্রতিনিধি

বরগুনায় দ্রুত মানবিক সহায়তা প্রদানে হচ্ছে ভলান্টিয়ার পোল

বরগুনায় দুর্যোগকালীন সময় তাৎক্ষণিক সহায়তার জন্য স্বেচ্ছাসেবকদের নিয়ে ভলান্টিয়ার পোল গঠন করা হচ্ছে। এ উপলক্ষে      সোমবার বেলা ১১ টায় জেলা প্রশাসনের সুবর্ণজয়ন্তী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম।

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা অক্সফাম বাংলাদেশের সহায়তায় বরগুনায় এ প্রকল্পটি বাস্তবায়ন করছে স্থানীয় উন্নয়ন সংস্থা জাগোনারী। এ লক্ষ্যে স্টেকহোল্ডারদের অবহিতকরণসহ ধারণা সংগ্রহ ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে এ অবহিতকরণ সভার আয়োজন করা হয়। 

জাগোনারীর সভাপতি অ্যাডভোকেট সেলিনা আকতারের সভাপতিত্বে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রায় ৫০ জন স্টেকহোল্ডার অংশগ্রহণ করে তাদের মতামত তুলে ধরেন। এছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বরগুনার জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম বলেন, ভবিষ্যতে প্রাকৃতিক দুর্যোগ বা অন্য কোনো কারণে যেকোনো সময় মানবিক সহায়তার প্রয়োজন হতে পারে। এক্ষেত্রে দ্রুত ও কার্যকরভাবে সহায়তা প্রদানের জন্য ভলান্টিয়ার পোল গঠনসহ প্রশিক্ষণের মাধ্যমে স্বেচ্ছাসেবকদের সক্ষমতা বৃদ্ধির উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। আশাকরি সকলের সহযোগিতায় এই প্রকল্পটি এগিয়ে যাবে এবং সরকারের টেকসই উন্নয়নের অভীষ্ট লক্ষ্য অর্জনে এটি সহায়ক ভূমিকা পালন করবে।  

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

সর্বশেষ খবর