১১ ডিসেম্বর, ২০২৩ ১৬:৩৮

নেত্রকোনা-৫ আসনে প্রার্থিতা ফিরে পেলেন জাবির সাবেক ভিসি

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা-৫ আসনে প্রার্থিতা ফিরে পেলেন জাবির সাবেক ভিসি

নির্বাচন কমিশনে করা আপিলে শুনানির প্রথম দিনে নেত্রকোনা ৫ আসনে বাতিল হওয়া মনোনয়ন ফিরে পেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আনোয়ার হোসেন। তিনি নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার কর্ণেল তাহের ও তিনবারের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীকের বড় ভাই। 

এর আগে গত ৩ ডিসেম্বর নেত্রকোনা জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই বাছাইকালে মনোনয়ন বাতিল হলে তিনি নির্বাচন কমিশনে আপিল করেন। গত রবিবার আপিল শুনানির প্রথম দিনে মনোনয়নপত্রের বৈধতা পান। 

এ ব্যাপারে অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, মনোনয়ন বাতিল হওয়ায় এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে এসেছিলো। ফিরে পাওয়ায় সকলের মাঝে আনন্দ বিরাজ করছে।

কিন্তু সুষ্ঠু ভোট হবে কি না এ নিয়ে তিনি সন্দেহ প্রকাশ করেন। তিনি বলেন, ভোটাররা তাদের গোপনীয়তা বজায় রেখে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবে কিনা এটাই এখন বড় চ্যালেঞ্জ।  

জানা গেছে, নেত্রকোনা ৫ (পূর্বধলা) আসনে মনোনয়ন জমা দিয়েছিলেন মোট সাতজন প্রার্থী। তাদের মধ্যে আওয়ামী লীগের মনোনীত আহমদ হোসেন, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের নেতা তুহিন আহাম্মদ খান, মো. মিজবাহুজ্জামান চন্দন, মো. মাজাহারুল ইসলাম সোহেল ফকির, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আনোয়ার হোসেন, জাতীয় পার্টির ওয়াহিদুজ্জামান ও তৃণমূল বিএনপি থেকে মুফতি আব্দুল ওয়াহাব হামিদী। সেখান থেকে চারজন স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের নেতা তুহিন আহাম্মদ খান, মো. মিজবাহুজ্জামান চন্দন, মো. মাজাহারুল ইসলাম সোহেল ফকির, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আনোয়ার হোসেনের মনোনয়ন বাতিল করা হয়। পরে তাদের মধ্যে সাবেক ভিসি আনোয়ার হোসেন নির্বাচন কমিশনে আপিল করেন। এই আপিলে তিনি প্রার্থিতা ফিরে পেয়েছেন।  

উল্লেখ্য, আসনটিতে তার ভাই বীর মুক্তিযোদ্ধা ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীক বর্তমান সরকারের দলীয় মনোনয়ন পেয়ে একাধারে তিন বারের এমপি নির্বাচিত হন। কর্নেল তাহের পরিবারের পক্ষে এবার তিনি মনোনয়ন চেয়েছিলেন। না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর