১১ ডিসেম্বর, ২০২৩ ১৮:০৬

চাঁদপুরে ৩ লাখ ৫১ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে ৩ লাখ ৫১ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

চাঁদপুর জেলায় আগামী ১২ ডিসেম্বর ৩ লাখ ৫১ হাজার ২৮৮ জন শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। তার মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুর লক্ষ্যমাত্রা ৩৮ হাজার ৩৩৯ জন এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুর লক্ষ্যমাত্রা ৩ লাখ ১২ হাজার ৯৪৯ জন নির্ধারণ করা হয়েছে।

সোমবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স রুমে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় এসব তথ্য জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, মেডিকেল অফিসার ডা. শাখাওয়াত হোসেন, প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্যাহ, সাধারণ সম্পাদক আল ইমরান শোভন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, সাবেক সভাপতি কাজী শাহাদাত, সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, রহিম বাদশা ও লক্ষন চন্দ্র সুত্রধর প্রমুখ।

ওরিয়েন্টেশনে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল সম্পর্কে অবহিত করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. শাখাওয়াত হোসেন।

তিনি বলেন, ওইদিন ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ’এ’ প্লাস ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ’এ’ প্লাস ক্যাপসুল সকাল ৮টা থেকে দিনব্যাপী খাওয়ানো হবে। অসুস্থ শিশুকে ক্যাম্পেইনের দিনে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো যাবে না।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর