১৫ ডিসেম্বর, ২০২৩ ১৮:১৯

আচরণবিধি লঙ্ঘন, স্বতন্ত্র প্রার্থীর তিন সমর্থককে অনুসন্ধান কমিটির শোকজ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

আচরণবিধি লঙ্ঘন, স্বতন্ত্র প্রার্থীর তিন সমর্থককে অনুসন্ধান কমিটির শোকজ
আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে রাজশাহী-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হকসহ দুই আওয়ামী লীগ নেতাকে শোকজ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি। শুক্রবার রাজশাহী সদর সিনিয়র সহকারী জজ মো. সেফাতুল্লাহ তাদের শোকজের চিঠি দিয়েছেন।
একই সঙ্গে আগামী রবিবার (১৭ ডিসেম্বর) শোকজের  জবাব দেওয়ার জন্যও স্বশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে জবাব দিতে আদেশ দিয়েছেন।
শোকজের চিঠিতে উল্লেখ করা হয়েছে, জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি মালা ২০০৮ এর বিধি ৬ এর ঘ এবং বিধি ১২ অনুসারে, কোনো নিবন্ধিত রাজনৈতিক দল কিংবা তাদের মনোনীত দলীয় অথবা স্বতন্ত্র প্রার্থী বা তাদের পক্ষে কোনো ব্যক্তি প্রতীক বরাদ্দের আগে কোনো ট্রাক, বাস, মোটরসাইকেল বা অন্য কোনো যান্ত্রিক যানবাহন নিয়ে মিছিল বের করতে পারবেন না। এমনকি কোনো প্রকার মহড়া ও সমাবেশ করতে পারবে না।
নোটিশে উল্লেখ করা হয়েছে, রাজশাহী-৬ চারঘাট-বাঘা আসনের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক প্রতীক বরাদ্দের পূর্বে গত (১১ ডিসেম্বর) সোমবার বিকাল আনুমানিক সাড়ে ৪টার সময় বাঘার তেঁথুলিয়া বাজারে দুই শতাধিক কর্মী নিয়ে বাজারের মাঝখান দিয়ে চলমান রাস্তায় শোডাউন ও সমাবেশের মাধ্যমে প্রতিবন্ধকতা সৃষ্টি করে জনদুর্ভোগ তৈরি করেন। এ সময় তার সঙ্গে ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু এবং বাঘা পৌর সভার মেয়র আক্কাছ আলী। এ কারণে তাদের দু’জনকেও আলাদা ভাবে শোকজ করা হয়েছে। এর মধ্যে আক্কাছ আলী পৌরসভার সরকারি মোটরসাইকেল এবং লায়েব উদ্দিন লাভলু উপজেলা পরিষদের সরকারি গাড়ি ব্যবহার করেছেন বলে নোটিশে উল্লেখ আছে।
বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর