শিরোনাম
১৮ জানুয়ারি, ২০২৪ ১৯:২১

খুলনায় ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক প্রদান

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক প্রদান

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সাংবাদিক ওয়াদুদুর রহমান পান্না ছিলেন দক্ষ সংগঠক। বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি স্থানীয় সাংবাদিকদের মান উন্নয়নে কাজ করে গেছেন। গণমাধ্যমকর্মীদের প্রতি ভালোবাসা তাঁর জীবদ্দশায় বিভিন্নভাবে প্রকাশ পেয়েছে। মনে প্রাণে সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছিলেন ওয়াদুদুর রহমান পান্না। 

বৃহস্পতিবার খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক-২০২৩ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
মেয়র আরও বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা গণমাধ্যমকর্মীদের দায়িত্ব। এমন সংবাদ পরিবেশন উচিৎ নয়, যাতে দেশ ও জনগণের ক্ষতি হয়। যাচাই-বাছাই করে সংবাদ প্রকাশ করলে সমাজ ও দেশ উপকৃত হবে। বিভ্রান্তিকর তথ্য প্রকাশ না করার জন্য গণমাধ্যমকর্মীদের আহবান জানান মেয়র।

খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক-২০২৩ প্রদান মনোনয়ন বোর্ডের সদস্য মকবুল হোসেন মিন্টু, সদস্য শেখ আবু হাসান, প্রেস ক্লাবের সাবেক সভাপতি এস এম জাহিদ হোসেন, ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক প্রদান মনোনয়ন বোর্ডের সদস্য সচিব ও খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মোঃ শরিফুল ইসলাম ও জোহরা খাতুন শিশু বিদ্যা নিকেতন পরিচালনা কমিটির সভাপতি মোঃ তৌফিক রহমান বক্তৃতা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা।

অনুসন্ধানী প্রতিবেদন, প্রবন্ধ ও ফিচার বিষয়ে ২০২৩ সালে ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক পেয়েছেন দৈনিক খুলনার স্টাফ রিপোর্টার মাকসুুদুর রহমান মাকসুদ, দৈনিক পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার আবুল হাসান হিমালয় এবং দৈনিক আজকের তথ্যের বার্তা সম্পাদক আলমগীর হান্নান। অনুষ্ঠানে মেয়র বিজয়ী তিনজনকে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করেন। এবার চতুর্থ বারের মতো এই পুরস্কার প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর