২০ মে, ২০২৪ ১৮:৪০

বগুড়ায় দ্বিতীয় ধাপের নির্বাচনে কেন্দ্রগুলোতে সরঞ্জাম বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় দ্বিতীয় ধাপের নির্বাচনে কেন্দ্রগুলোতে সরঞ্জাম বিতরণ

রাত পোহালেই দ্বিতীয় ধাপে বগুড়ার তিনটি উপজেলা কাহালু, দুপচাঁচিয়া ও আদমদীঘিতে নির্বাচন। এ উপলক্ষে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে কাহালু উপজেলা পরিষদ মিলনায়তন থেকে তিন উপজেলার ১৮২টি কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মেরিনা আফরোজ। ভোটের দিন মঙ্গলবার সকালে কেন্দ্রগুলোতে ব্যালট পেপার পৌঁছানো হবে।

জানা যায়, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে দেশের ১৫৬টি উপজেলার মধ্যে রয়েছে বগুড়ার তিন উপজেলা কাহালু, দুপচাঁচিয়া ও আদমদীঘি। মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। তিন উপজেলায় মোট ৫ লাখ ৭১ হাজার ২৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। উপজেলার ভোট কেন্দ্রে ব্যালট বাক্সসহ ভোট গ্রহণের সরঞ্জাম পৌঁছানো হয়েছে।

তিন উপজেলায় ১৮২টি কেন্দ্রের মধ্যে ৫৬টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৪ জন করে পুলিশ সদস্যসহ ১৬ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকছে। এ ছাড়াও পুলিশ, মোবাইল টিম, র‌্যাব ও ৯ প্লাটুন বিজিবি মাঠে কাজ করবে। নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মনিটরিং টিম নির্বাচনি মাঠে দায়িত্ব পালন করবেন।

নির্বাচনে কাহালু উপজেলায় চেয়ারম্যান পদে ৩, ভাইস চেয়ারম্যান পদে ৭ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, দুপচাঁচিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং আদমদীঘি উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মেজবাউল করিম জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিন উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। এছাড়া বিজিবি, পুলিশ, আনছারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর