১৭ জুন, ২০২৪ ১৬:২৩

বগুড়ায় ১৮০৩টি ঈদ জামাত অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ১৮০৩টি ঈদ জামাত অনুষ্ঠিত

বগুড়ায় এক হাজার ৮০৩ স্থানে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। শহরের সুত্রাপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠসহ বিভিন্ন এলাকায় এসব জামাত অনুষ্টিহ হয়। 

এর মধ্যে ১৬০৩টি জামাত ঈদগাহ মাঠে ও মসজিদে ১৯৭টি জামাত অনুষ্টিত হয়েছে। বগুড়া শহরের সুত্রাপুর কেন্দ্রীয় ঈদগাহে ঈদের জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হয়। ঈদের নামাজে দেশ ও জাতির মঙ্গল কামনা করে পরম করুণাময় আল্লাহর দরবারে দোয়া করা হয়। পাশাপাশি মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এদিকে জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম বরাবরের মত এবারও তার নিজ বাড়ি বগুড়ায় ঈদুল আজহার নামাজ আদায় করেছেন পরিবারের সদস্যদের সাথে। সোমবার সকাল ৮টায় শহরের মাটিডালী ঈদগাহ মাঠে বাবা মাহবুব হামিদ তারা ও চাচা ও আত্মীয় স্বজন মিলে ঈদের নামাজ আদায় করেন তিনি।

বগুড়া কেন্ত্রীয় ঈদগাহে ঈদের জামাত শেষে মুসলিম উম্মাহর শান্তি কামনা, আত্মশুদ্ধি, নিজেদের পাপমোচন এবং পরিবার-পরিজন, দেশ ও মানুষের সুখ-সমৃদ্ধি কামনা করে দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করেন মুসল্লিরা।

ঈদের জামাতে সর্বস্তরের মুসল্লিদের সঙ্গে নামাজ আদায় করেন বগুড়া সদর আসনের সংসদ  সদস্য রাগেবুল আহসান রিপু, জেলা প্রশাসক সাইফুল ইসলাম, পৌর মেয়র রেজাউল করিম বাদশা, অতিরিক্ত পুলিশ সুপার ( পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত) মোতাহার হোসেন,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটসহ  বিভিন্ন দলের রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন শ্রেণিপেশা ও বয়সের মুসল্লিরা অংশ নেন।ঈদের জামাতে ইমামতি করেন নিউ মার্কেট বড় মসজিদের খতিব মাওলানা আসগর আলী।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর