শিরোনাম
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৯ ১৬:২৪

পুনর্নির্বাচনের জন্য যে দাবিগুলো জানিয়েছেন ভোট বর্জনকারী শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

পুনর্নির্বাচনের জন্য যে দাবিগুলো জানিয়েছেন ভোট বর্জনকারী শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল, উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান ও উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে নির্বাচন বর্জনকারী প্যানেলের প্রার্থী ও সমর্থকরা।

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে রাজু ভাস্কর্যের সামনে থেকে মিছিলটি শুরু হয়। মিছিলের কোটা সংস্কার আন্দোলন, বাম জোট ও স্বতন্ত্র জোটসহ নির্বাচন বর্জনকারী ৫টি প্যানেলের প্রার্থী ও সমর্থকরা অংশ নেন। পরে তারা উপচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেন। সেখানে পুনর্নির্বাচনের জন্য বেশ কিছু দাবি নির্বাচন বর্জনকারীদের পক্ষ থেকে তুলে ধরা হয়।

এর মধ্যে ৩১ মার্চের মধ্যে নির্বাচন দিতে হবে। এজন্য শনিবারের মধ্যে পুনঃতফসিল ঘোষণা করতে হবে। শিক্ষার্থীদের বিরুদ্ধে হয়রানিমূলক সকল মামলা প্রত্যাহার করতে হবে। কারচুপির সঙ্গে জড়িতদের পদত্যাগ এবং নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। 

পরে সেই অবস্থান কর্মসূচিতে যোগ দিয়ে আন্দোলনকারীদের দাবির সঙ্গে একমত পোষণ করেন ভিপি নুরুল হক নুর। পরবর্তীতে নুরসহ বিভিন্ন প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রায় ১১ জন প্রার্থী উপাচার্যের কার্যালয়ে যান। এবং সেখানে তারা উপাচার্যের হাতে স্মারকলিপি তুলে দেন ও পুনর্নির্বাচনের আনুষ্ঠানিক দাবি জানান।

বিডি-প্রতিদিন/১৩ মার্চ, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য