১৪ মে, ২০২২ ০০:২৮
স্টল পরিদর্শনে এসে প্রকৌশলীরা

‘বসুন্ধরা গ্রুপের উৎপাদিত বিটুমিন সারা দেশে সুনাম অর্জন করেছে’

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

‘বসুন্ধরা গ্রুপের উৎপাদিত বিটুমিন সারা দেশে সুনাম অর্জন করেছে’

স্টল পরিদর্শনে অতিথিরা

বসুন্ধরা গ্রুপের উৎপাদিত বিটুমিন সারা দেশে সুনাম অর্জন করেছে। সড়ক, এলজিইডি বিভাগসহ বিভিন্ন সরকারি দফতরের প্রকল্পে এবং বেসরকারি উন্নয়ন কর্মকান্ডে বসুন্ধরার বিটুমিন ব্যাপক হারে ব্যবহার হচ্ছে। এই বিটুমিন ব্যবহারে সড়কসহ অন্যান্য প্রকল্পের স্থায়িত্ব বেড়েছে। মূল্য সহনীয় পর্যায়ে থাকার কারণে ইঞ্জিনিয়ার ও ঠিকাদারদের প্রথম পছন্দ বসুন্ধরা বিটুমিন।

গতকাল আলমনগরে ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশন, বাংলাদেশ রংপুর কেন্দ্রের বার্ষিক সাধারণ সভার প্রথম পর্বের অনুষ্ঠান শেষে বসুন্ধরা গ্রুপের উৎপাদিত বিটুমিনের স্টল পরিদর্শনের সময় প্রকৌশলীরা ও অতিথিবৃন্দ এমন মন্তব্য করেন। প্রথম পর্বে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন আইইবি সদর দফতরের প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদা এবং বিশেষ অতিথি ছিলেন আইইবি সদর দফতরের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহদাৎ হোসেন শীবলু। সম্মানিত অতিথি ছিলেন বাপাউবো অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিম রিজিয়ন) জ্যোতি প্রসাদ ঘোষ, রংপুরের পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, আইইবি দিনাজপুরের সভাপতি প্রকৌশলী মাহবুবুল আলম প্রমুখ। সভাপতিত্ব করেন রংপুর আইইবি সভাপতি ও পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মুহাম্মদ আমিরুল ইসলাম ভূঁইয়া।

অনুষ্ঠানে বার্ষিক প্রতিবেদন পাঠ করেন আইইবি রংপুর কেন্দ্রের সাধারণ সম্পাদক ও রংপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. রেজাউল হক। বসুন্ধরা বিটুমিনের পক্ষে উপস্থিত ছিলেন, এজিএম সেলস সুকান্ত কুমার সাহা, ঢাকা করপোরেট সেলসের প্রকৌশলী আবুজার লস্কর, আরএনডির নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার বিন কবির, রংপুর বিভাগের কর্মকর্তা প্রকৌশলী মোস্তাফিজার রহমান, ব্র্যান্ডের সিনিয়র এক্সিউটিভ মো. মাসকাওয়াত আলম পার্থসহ অন্যান্য কর্মকর্তা। অনুষ্ঠানের বসুন্ধরা বিটুমিন স্টলে বসুন্ধরার উৎপাদিত পেনিট্রেশন গ্রেড বিটুমিন (৬০/৭০), পলিমার মডিফাইট বিটুমিন (এসবিএস), পলিমার মডিফাইট বিটুমিন (রাবার পাউডার), বসুন্ধরা বিটুমিন ইমালশন, বসুন্ধরা অক্সিডাইজড বিটুমিন, বসুন্ধরা কাটব্যাক বিটুমিনসহ বিভিন্ন ধরনের বিটুমিন প্রদর্শন করা হয়। প্রদর্শনী স্টলটিতে উপস্থিত ইঞ্জিনিয়ারদের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। বিভিন্ন স্থান থেকে আগত ইঞ্জিনিয়াররা বসুন্ধরার মিটুমিনের ভূয়সী প্রশংসা করেন।

দিনাজপুরের সড়ক ও জনপদ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহবুবুল আলম স্টল পরিদর্শনের সময় বসুন্ধরার বিটুমিন প্রসঙ্গে বলেন, এই বিটুমিনের মান ভালো। দাম সহনীয়। সড়কসহ বিভিন্ন প্রকল্পে এই বিটুমিন ব্যবহার করায় স্থায়িত্ব বাড়ে। তিনি বলেন, সড়কের কাজে অনেক স্থানে এখন বসুন্ধরার বিটুমিন ব্যাপক হারে ব্যবহার হচ্ছে। এর মানও ভালো, দামও সহনীয়। রংপুর এলজিইডির সহকারী প্রকৌশলী জয়া সান্যাল বলেন, বসুন্ধরার বিটুমিনের মান ভালো হওয়ায় সারা দেশে বসুন্ধরার বিটুমিনের চাহিদা আগের চেয়ে কয়েকগুণ বেড়েছে। তিনি বলেন, এলজিইডিসহ অন্যান্য দফতরের প্রকৌশলীরা এখন বসুন্ধরার বিটুমিন ব্যবহারের পরামর্শ দিচ্ছেন ঠিকাদারসহ সংশ্লিষ্টদের। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের শুরুতে প্রজেক্টরের মাধ্যমে বসুন্ধরার বিটুমন ও বসুন্ধরা গ্রুপের বিভিন্ন পণ্যের উপস্থাপনা প্রদর্শন করা হয়। বসুন্ধরা বিটুমিনের কর্মকর্তারা বলেন, বাংলাদেশের মেগা প্রজেক্টগুলোতে এখন বসুন্ধরা বিটুমিন ব্যবহার হচ্ছে। এর মধ্যে উল্লেখযোগ্য মেগা প্রকল্পগুলো হচ্ছে- বঙ্গবন্ধু টানেল, ফাস্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, চীন-বাংলা মৈত্রী সেতু, পায়রা বন্দরসহ অন্যান্য মেগা প্রকল্প। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভিন্ন ধরনের খেলা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর