শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৯ জুলাই, ২০২১ ২৩:০৯

ঘরবন্দী তারকাদের ঈদ

ঘরবন্দী তারকাদের ঈদ
Google News

দিলারা হানিফ পূর্ণিমা

করোনার এই সময়টা বাসায়ই কাটবে। ঈদে আমার সবচেয়ে পছন্দের বিষয় হলো মজার মজার রান্না। প্রতি ঈদেই পরিবারের সঙ্গে অন্যরকম একটা সময় কাটানো হয়। আমি মনে করি, ঈদের আনন্দ মূলত ছোটদের জন্যই। শৈশবের কাটানো ঈদের স্মৃতি আমার চোখে সব সময় জ্বলজ্বল করে।

 

আরিফিন শুভ

করোনার কারণে ঈদকে ঘিরে বিশেষ কোনো পরিকল্পনাও নেই। উৎসব উদযাপন করার মতো কোনো পরিবেশও নেই। করোনায় অনেক আত্মীয়স্বজনকে হারিয়েছি। বাসায়ই থাকার চেষ্টা করব। এই ঈদে মিশন এক্সট্রিম ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। এটি মুক্তি পেলে ঈদ একটু বেশি আনন্দময় হতো।

 

তাহসান খান

করোনার কারণে লকডাউনে বেশির ভাগ সময় ঘরবন্দী হয়ে আছি। এবার ঈদের দিন বাসায় থাকতে হবে। ছোটবেলায় কাটানো ঈদের রঙিন দিনগুলোর কথা খুব মনে পড়ে। আমি বেড়ে উঠেছি দুই জায়গায়। আমার নানাবাড়ি ছিল শান্তিনগর। আর মা ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করতেন বলে ওই এলাকায় থাকতাম। কোরবানির ঈদে বাবার সঙ্গে গরুর হাটে যেতাম। বেশ আনন্দ নিয়ে হাট থেকে ফিরতাম। করোনার জন্য লকডাউনের বেশির ভাগ সময় ঘরবন্দী কাটিয়েছি।  লকডাউনের আগে বেশকিছু কাজ করেছি, সেগুলো আসছে ঈদে প্রচার হবে বলে পরিচালকরা জানিয়েছেন।

 

জিয়াউল ফারুক অপূর্ব

 এবারের ঈদ বাসায়ই কাটবে। ঈদে নিজের কাজগুলো দেখার ইচ্ছা রয়েছে। গত ঈদের চেয়ে এবার কমসংখ্যক নাটক-টেলিছবিতে অভিনয় করেছি। সংখ্যা নয়, যে কাজটি করছি তা দর্শককে কতটা আনন্দ দিল, সেটাই আমার কাছে মুখ্য। ঈদে কিছু ভালো নাটক-টেলিছবি দর্শক দেখতে পাবেন। যার বেশির ভাগই লকডাউনের আগে শুটিং করেছি। কাজগুলো দর্শককে আনন্দে মাতিয়ে রাখবে বলে আমি বিশ্বাস করি।

 

মেহজাবিন চৌধুরী

পরিবারের মানুষ ছাড়া ঈদের কথা ভাবতেই পারি না। কাছের মানুষের সঙ্গে দেখা, গল্প-গান-আড্ডায় মেতে ওঠা, মজার সব খাবার খাওয়া, বেড়াতে যাওয়া, দিন শেষে টিভিতে বিভিন্ন অনুষ্ঠান দেখা-এভাবেই ঈদ উপযাপনের পরিকল্পনা থাকে প্রতিবছর। কিন্তু এ সময়টা বড় নিষ্ঠুর হয়ে ধরা দিয়েছে। বন্দী জীবনে ঘরকুনো হয়ে পড়েছি, তাই ঈদের মতো বড় একটি উৎসবে আমরা কে কী করব, তা নিশ্চিত করে বলতে পারছি না। তবুও একটা পরিধির মধ্যে থেকে যতটা সম্ভব প্রিয়জনের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নেওয়ার চেষ্টা করব। ক্যারিয়ারের শুরু থেকেই ঈদ আয়োজনের নাটক, টেলিছবিগুলোতে সমাজের নানা পেশা ও শ্রেণির মানুষের চরিত্রে অভিনয় করেছি।